বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি

প্রকাশিত: ২১ এপ্রিল, ২০২৪, ০৬:২৮ পিএম

অনলাইন সংস্করণ

বদলগাছীতে গৃহবধুর রহস্যজনক মৃত্যু, স্বামী আটক

ছবি: রূপালী বাংলাদেশ

নওগাঁর বদলগাছীতে আনজুম নূরে আরশি (১৮) নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যু হয়েছে। শনিবার (২০ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে এই ঘটনাটি ঘটে। নিহত গৃহবধু বদলগাছী উপজেলার আধাইপুর ইউনিয়নের কার্তিকাহার গ্রামের শাহ আলম এর মেয়ে। খবর পেয়ে থানা পুলিশ ঐ গৃহবধুর মরদেহ উদ্ধার করে থানায় এনেছে। এ ঘটনায় স্বামী এমরান হোসেন (২২) কে প্রাথমিক জিজ্ঞাসাবাদের থানায় নিয়ে এসেছে পুলিশ।

সরেজমিনে গিয়ে এলাকাবাসী ও গৃহবধুর পরিবারের লোকজনের সাথে কথা বলে জানা যায়, গত ৭/৮ মাস আগে আরশির সাথে ২য় বারের মতো বিয়ে হয় একই উপজেলার বিলাশবাড়ী ইউনিয়নের হলুদ বিহার গ্রামের মিরাজের ছেলে এমরান হোসেনের। বিয়ের পর থেকে যৌতুকের টাকার জন্য শশুর, শাশুড়ি ও তার স্বামী সব সময় তার উপর বিভিন্নভাবে মানষিক ও পাষবিক নির্যাতন করতো। ঈদের এক দিন আগেও তার তার স্বামী ও শাশুড়ি ঐ গৃহবৃধুকে নির্যাতন করেছে। ঈদের দিন আরশিকে নিয়ে তার স্বামী এমরান তার শশুর বাড়িতে বেড়াতে আসে। এবং এখানেই থাকে। রাতে স্বামী-স্ত্রী আরশির চাচার বাড়িতে খাবার খেয়ে শুয়ে পড়েন।

 কিন্তু রাত সাড়ে ১২ টার সময় আরশি মারা গেলে তার স্বামী এমরান হোসেন কৌশলে কাউকে কিছু না বলে রাতে তার শশুরবাড়ী থেকে মোটরসাইকেল বাহির করে তার বাবার বাড়িতে গিয়ে তার বাবা-মাকে আসতে বলে,  সে আবার তার শশুরবাড়ীতে চলে আসে। ঘরে গিয়ে আরশিকে কোলে নিয়ে বলতে থাকে আরশি মারা গেছে। কিন্তু কিভাবে মারা গেছে সে ব্যাপারে কিছুই বলছে না। আরশির মৃত্যু নিয়ে পরিবার ও এলাকায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে। অনেকে বলছে স্বামী এমরান নেশা করে, সে নেশাগ্রস্থ অবস্থায় তার স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা করেছে।

নিহত আরশির পিতা শাহ আলম বলেন, মেয়েকে বিয়ে দেওয়ার পর থেকেই যৌতুকের টাকার জন্য বিভিন্নভাবে আমার মেয়ের স্বামী, শাশুড়ি ও শশুর মানষিক ও শারিরিকভাবে নির্যাতন করে আসছিলো। ঈদের আগের দিনও তার শাশুড়ি, শশুর ও স্বামী যৌতুকের টাকার জন্য আমার মেয়ের উপর প্রচুর নির্যাতন করে। তাদের নির্যাতন সইতে না পেরে মেয়ে আমাকে ফোন দিয়ে বিষয়টি জানিয়ে বলে আমাকে আজকেই এখান থেকে নিয়ে যাও। মেয়ের বাবা মানসন্মানের ভয়ে মেয়েকে বলে তোমরা ঈদের নামাজের পর আমার বাড়িতে এসো। সেই মোতাবেক ঈদের দিন আমার মেয়েকে নিয়ে জামাই আমার বাড়িতে বেড়াতে আসে এবং এখানেই থাকে। ঘটনার দিন সকালে আমার মেয়ের   ব্যাগ থেকে মেয়েকে কিছু না বলে টাকা বের করে নিয়ে আমার জামাই বাহিরে চলে যায়। মেয়ে ব্যাগে টাকা না দেখতে পেয়ে আমার মেয়ে না বলে টাকা নিবে কেন বলে জামাইয়ের সাথে কথা কাটাকাটি করে। ঘটনার দিন রাতে আমার ভাইয়ের বাড়িতে মেয়ে-জামাই খাওয়া-দাওয়া করে বাড়িতে আসে। এবং রাত সাড়ে ১১ টা পর্যন্ত আমার স্ত্রী আমার মেয়ে-জামাই এর ঘরে তঁাদের সাথে বিভিন্ন গল্প করে এসে শুয়ে পড়ে। আমি আমার দোকানে গিয়ে শুয়ে পড়ি। রাত সাড়ে ১২ টার দিকে শুনতে পাই আমার মেয়ে মারা গেছে। ঐ ছেলে আমার মেয়েকে শ্বাসরোধ করে মেরে ফেলেছে। আমি আমার মেয়ে হত্যার বিচার চাই। 

বদলগাছী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাহবুবুর রহমান পিপিএম (সেবা) বলেন, প্রাথমিক সুরতহাল শেষে মরদেহটি উদ্ধার করে থানায় নেওয়া হয়েছে। প্রক্রিয়া শেষে লাশটি ময়না তদন্তের জন্য নওগাঁ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে। তার স্বামীকে আটক করে থানায় নিয়ে আশা হয়েছে। মামলার কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

 

মন্তব্য করুন