ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

প্রকাশিত: ২ মে, ২০২৪, ০৭:০১ পিএম

অনলাইন সংস্করণ

জায়েন্ট এগ্রো প্রসেসিং লিমিটেড

ভালুকায় অনিয়ন প্রসেসিং সেন্টার ও বিশেষায়িত পেঁয়াজ স্টোরেজ উদ্বোধন

ছবি: রূপালী বাংলাদেশ

বাংলাদেশের মাটি খুবই উর্বর যা লাগাবে তাই ফলবে। পেঁয়াজ চাষে কৃষকদের আগ্রহ বাড়াতে জায়েন্ট এগ্রো প্রসেসিং লিমিটেড এই উদ্যোগ নিয়েছেন। ময়মনসিংহের ভালুকায় জায়েন্ট এগ্রো প্রসেসিং লিমিটেড অনিয়ন প্রসেসিং সেন্টার ও বিশেষায়িত পেঁয়াজ স্টোরেজ উদ্বোধনী অনুষ্ঠানে (২ মে) বৃহস্পতিবার দুপুরে প্রধান অতিথির বক্ত্যব্যে এসব কথা বলেন কৃষি মন্ত্রী আব্দুস শহীদ।

তিনি আরো বলেন, সিন্ডিকেট ভাংতে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা সরকার কাজ করে যাচ্ছেন। আমরা কৃষিতে ভূর্তকী দিয়ে যাচ্ছি। এবছর ৩ লক্ষ ৫০ হাজার মেট্রিকটন পেঁয়াচ উৎপন্ন করতে যাচ্ছি। জায়েন্ট এগ্রো প্রসেসিং লিমিটেড নির্বাহী পরিচালক ড.ফিরোজ এম হাছান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন কৃষি সচিব মলয় চক্রবর্তী প্রকল্প চেয়ারম্যান ড. শেক মোহাম্মদ বকতিয়ার।

জায়েন্ট এগ্রো প্রসেসিং লিমিটেড নির্বাহী পরিচালক ড.ফিরোজ এম হাছান জানান, নেদারল্যন্ড সরকারের অর্থায়নে ভালুকায় জায়েন্ট এগ্রো প্রসেসিং লিমিটেড অনিয়ন প্রসেসিং সেন্টার ও বিশেষায়িত পেঁয়াজ স্টোরেজ উদ্বোধন করা হয়েছে। কৃষকরা আমাদের এখানে ভারা দিয়ে পেঁয়াজ রাখতে পারবে তাহলে আর পেঁয়াজ নষ্ঠ হওয়ার সম্ববনা থাকবেনা। এবং আমদানী করেও এখানে রাখা যাবে।

মন্তব্য করুন