রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ৩০ এপ্রিল, ২০২৪, ০৮:০২ পিএম

অনলাইন সংস্করণ

৯ বছর পর ছাত্রলীগের সম্মেলন

রাঙামাটি ছাত্রলীগের কমিটি হবে সিলেকশনে ইলেকশনে নয়!

ছবি: রূপালী বাংলাদেশ

দীর্ঘ প্রতিক্ষার পর বাংলাদেশ ছাত্রলীগ রাঙামাটি জেলা শাখার সম্মেলন গত ২৯ এপ্রিল ২০২৪ ইং তারিখে শহরের উপজাতিয় সংস্কৃতিক ইনষ্টিটিউটে অনুষ্ঠত হয়। রাঙামাটি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমার পরিচালনায় সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল জব্বার সুজন। ২০১৫ সালের ২ জুন রাঙামাটি জেলা ছাত্রলীগের সম্মেলন হয়েছিল।

এ সময় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বন পরিবেশ ও জলবায়ু সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রæ চৌধুরী,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজি মুছা মাতব্বর,রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরীসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ। সম্মেলনের উদ্বোধন ছিলেন,কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন,কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন,বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি শাহেদ খান,বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ইবনুল হাসান,বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির উপ সাংস্কৃতিক সম্পাদক শিবলী হাসান জয়, কেন্দ্রীয় কমিটির উপ ধর্ম বিষয়ক সম্পাদক অর্কপল তালুকদার। কেন্দ্রীয় কমিটির অন্যান্য নেতৃবৃন্দ হিসেবে বক্তব্য রাখেন,ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির উপ পরিবেশ বিষয়ক সম্পাদক মেহেদী হাসান কিরন ও কেন্দীয় কমিটির উপ তথ্য ও গবেষণা সম্পাদক আমির হোসেন খসরুসহ আরো অনেকে।
জানা গেছে,সারা দিন ব্যাপী সম্মেলন শেষে জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা না দিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতৃবৃন্দসহ অন্যান্য নেতারা ঢাকা চলে যান। তবে নামপ্রকাশে অনিচ্ছুক বেশ কিছু প্রার্থী জানিয়েছেন কমিটি ঘোষণা করা হবে ঢাকা থেকে। সেন্টাল থেকে সভাপতি ও সাধারণ সম্পাদকের নামসহ কমিটি আসতে পারে হয়তো ১০-১৫ সময় লাগবে।

দলীয় সূত্রে জানা গেছে, সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ৭৩টি সিভি জমা পড়েছে।  তার মধ্যে সভাপতি পদে ২৮জন ও সাধারণ সম্পাদক পদে ৪৫টি জমা পড়েছে।সভাপতি পদের ৫জনের নাম পাওয়া গেছে তারা হলেন- নাজমুল হক বাবু, তারেক হোসন মাহিম,ইকবাল আহমেদ তালুকদার রেজওয়ান ও দীপংকর দে।সাধারণ সম্পাদক পদে আশরাফুল হক তুষার,মংচোয়াং রাখাইন অভি,সোহাগ চাকমা, সোহেল চাকমাসহ আরো অনেকে।

সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যারা সিভি জমা দিয়েছেন তাদের মধ্যে প্রায় ১২-১৩জনের বয়স সীমা চলে গেছে। আবার বেশ কয়েকজন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ব্যবসা বাণিজ্যের অভিযোগ উঠেছে। যোগ্য অযোগ্যের প্রশ্নও তুলেছেন অনেক ছাত্রলীগ নেতাকর্মীরা। প্রভাশালী কয়েকজন ছাত্রলীগ নেতা নাকি টাকার বিনিময়ে সভাপতি ও সাধারণ সম্পাদক পদটি নিতে চায় এমন গুঞ্জনও শুনা যাচ্ছে।

মন্তব্য করুন