রাজশাহী ব্যুরো

প্রকাশিত: ১৮ মার্চ, ২০২৪, ০৮:১৩ পিএম

অনলাইন সংস্করণ

রাজশাহীতে মাদক কারবারির যাবজ্জীবন সাজা

ছবি: রূপালী বাংলাদেশ

তের বছর আগে রাজশাহীর চারঘাটে ৫ লিটার তরল ফেনসিডিল উদ্ধারের ঘটনায় করা মামলায় এক মাদক কারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সাজাপ্রাপ্ত আসামি জালাল চারঘাট উপজেলার তাতাবপুর এলাকার অহেদ আলীর ছেলে। মঙ্গলবার (১২ মার্চ) রাজশাহী জেলা জজ আদালত সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমানের আদালত এ রায় দেন।

জানা যায়, ২০১১ সালের ২৯ মার্চ র‌্যাবের মাদক বিরোধী অভিযানে ৫ লিটার তরল ফেনসিডিলসহ আটক হয় জালাল উদ্দিন (৪০)। এ ঘটনায় র‌্যাব-৫ এর রেলওয়ে কলোনী ক্যাম্পের এসআই আল ইমরান বাদী হয়ে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে চারঘাট থানায় মামলা রজু করেন এবং আসামীকে জেলহাজতে প্রেরন করেন। টানা ১৩ বছর পর মামলা পর্যালোচনা, সাক্ষিদের জবানবন্দী ও জেরার ভিত্তিতে মাদক কারবারি জালালকে যাবতজীবন কারাদণ্ডসহ ১০ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড রায় দেন আদালত। 

রায়ের দিন রাষ্ট্র পক্ষের আইনজীবী মো: মোজাফ্ফর হোসেন আসামীর সর্বোচ্চ শাস্তির আবেদন করলে আদালত ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন এর ১৯(১) এর টেবিল ৩(খ) ধারার অপরাধে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদন্ড এবং ১০ হাজার টাকা অর্থদন্ড ; অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেন।

মামলার রায়ে রাষ্ট্র পক্ষের আইনজীবী মোঃ মোজাফফর হোসেন সন্তুষ্ট হয়ে বলেন, জেলা ও দায়রা জজ রয়েছেন শেখ মফিজুর রহমান স্যার যে রায় দিযেছেন সেটি মাদকমুক্ত সমাজ গড়তে তরুন সমাজের কাছে মাইলফলক হয়ে থাকবে। এই রায় মাদক ব্যবসায়ীদের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

মন্তব্য করুন