বরগুনা প্রতিনিধি

প্রকাশিত: ২৫ মে, ২০২৪, ০৯:৪৯ পিএম

অনলাইন সংস্করণ

রূপালী বাংলাদেশে সংবাদ প্রকাশ, পাথরঘাটা চেয়ারম্যান প্রার্থীকে ইসিতে তলব

ছবি: রূপালী বাংলাদেশ

বরগুনার পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী এনামুল হোসাইনকে (দোয়াত কলম) প্রতীক নির্বাচন কমিশনে তলব করা হয়েছে। নির্বাচনে প্রচারকালে অর্থ বিতরণসহ আচারন বিধি লঙ্ঘনের অভিযোগে এনামুল হোসাইনকে নির্বাচন কমিশনে তলব করা হয়।

পাথরঘাটা উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায় উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এনামুল হোসাইনকে স্বশরীরে আগামি ২৯ মে সকাল সাড়ে ১০টায় নির্বাচন কমিশনে উপস্থিত হয় ব্যাখ্যা প্রদানের জন্য বলা হয়েছে। 

নোটিশ উল্লেখ করা হয়েছে তৃতীয় ধাপে আগামি ২৯ মে পাথরঘাটা উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এনামুল হোসাইন তার কর্মী সমর্থকদের অর্থ বিতরণ করে আচরণবিধি লঙ্ঘন করেছেন। যা ভিডিও ফুটেছে দেখা গেছে।

এতে উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ৭ এর (খ), (গ), (ঘ) ও ১১ (২) এবং ২১ এর (১) লংঘন হওয়ায় পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আপনার প্রার্থিতা কেন বাতিল এবং আইনানুগ অন্যান্য কার্যক্রম গ্রহণ করা হবে না এ বিষয়ে আগামি ২৭ মে সকাল সাড়ে ১০টায়  নির্বাচন কমিশনে (কক্ষ নং-৩১৪, নির্বাচন ভবন, আগারগাঁও, ঢাকা)  ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য বলা হয়েছে। গত ২৪ মে নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমানের স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানা গেছে।

এ ব্যাপারে পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও বরিশাল আঞ্চলিক অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার বলেন, আচারন বিধি লঙ্ঘনের অভিযোগে দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এনামুল হোসাইনকে ব্যাখ্যা প্রদানের জন্য তলব করা হয়েছে। তিনি আরো বলেন ঘটনা প্রমাণিত হলে প্রার্থীকে সতর্কতা বা প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত দেয়া হতে পারে।

উল্লেখ্য, গত ১৮ মে রূপালী বাংলাদেশ পত্রিকার মাল্টিমিডিয়ায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী এনামুল হোসাইনের পাথরঘাটা ৯নং ওয়ার্ডের পথসভায় প্রকাশ্যে টাকা বিতরণ করার একটি ভিডিও নিউজ প্রকাশিত হয়। 

 

মন্তব্য করুন