মো মিঠু হাসান, বদলগাছী

প্রকাশিত: ৮ মে, ২০২৪, ০২:১৯ পিএম

অনলাইন সংস্করণ

লাঠি হাতে ভোট দিতে শত বছরের বৃদ্ধা

নাত বউয়ের সাথে লাঠি হাতে ভোট দিতে এসেছেন শত বছরের বৃদ্ধা রেজিয়া। ছবি: রূপালী বাংলাদেশ

১ম ধাপে নওগাঁর বদলগাছী উপজেলা পরিষদ নির্বাচনে চলছে ভোট গ্রহণ। বুধবার ৮ মে জেলার বদলগাছী উপজেলায় সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। চলবে বিকাল ৪টা পর্যন্ত। 

নাত বউয়ের সাথে লাঠি হাতে ভোট দিতে এসেছেন শত বছরের বৃদ্ধা রেজিয়া। তার হাত ধরে নিয়ে যাচ্ছে নাত বউ তাজমিনা। বৃদ্ধা রেজিয়া তার বয়স শত বছরের উপরে দাবি করে জানালেন, আমি আমার পছন্দের প্রার্থীকে ভোট দিবো। তাই ভোট দিতে এসেছি। একই ভাবে জানালেন নাত বউ তাজমিনা। তবে তাদের দুজনের চোখেমুখে আনন্দের ছাপ।

একই কেন্দ্রে কোমরে হাত দিয়ে লাঠি হাতে একাই ভোট দিতে এসেছেন বয়সের ভারে নুয়ে পড়া আরেক বৃদ্ধা। তিনি বলেন আমার সাথে কেউ আসেনি। তারপরও আমি ভোট দিতে এসেছি। কারণ আর ভোট দিতে পারবো কিনা।

এদিন দুপুর সাড়ে ১২ টার দিকে জেলার বদলগাছী উপজেলার গোবরচাঁপা হাট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ওই দুই বৃদ্ধা ভোট দিতে এসেছেন।

ভোটের পরিবেশ সুন্দর রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল চোখে পড়ার মতো। অপরদিকে সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শেষ করতে গ্রহণ করা হয়েছে ৩স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

এদিকে নির্বাচন সুষ্ঠু অবাধ এবং শান্তিপূর্ন করতে নির্বাচনকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মোবাইল টিম এবং একটি করে ষ্ট্রাইকিং ফোর্স টহলরত রয়েছে। নির্বাচনী এলাকায় ম্যাজিষ্ট্রেট এবং নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং সাদা পোষাকে পুলিশ, আনসার, র‍্যাব এবং বিজিবি সদস্যরা সার্বক্ষনিক টহলরত রয়েছে।

 বদলগাছী উপজেলায় ৮ টি ইউনিয়নে ৬৪ টি ভোট কেন্দ্রে ৮৮২২০ পুরুষ এবং ৮৭৭৮১ নারী ভোটার সহ মোট ১৭৬০০১ ভোটার রয়েছে।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নিং কর্মকর্তা নিত্যানন্দ দাস জানান, এই উপজেলায় শান্তিপূর্ন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এখনও পর্যন্ত কোথাও কোন অপ্রিতিকর ঘটনা ঘটেনি। প্রত্যেকটি কেন্দ্রে পুলিশ আনসার সদস্য রয়েছেন। এছাড়া কোন ধরেন অপ্রিতিকর ঘটনা ঘটলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য করুন