শেরপুর (বগুড়া) প্রতিনিধি

প্রকাশিত: ১২ মে, ২০২৪, ০৪:৩৬ পিএম

অনলাইন সংস্করণ

শেরপুরে রেশমার কৃষি খামার পরিদর্শনে যুব উনয়ন মহাপরিচালক

জাতীয় যুব পুরষ্কারপ্রাপ্ত সুরাইয়া ফারহানা রেশমার কৃষি খামার পরিদর্শন করেছেন যুব উনয়ন অধিদপ্তরের মহা পরিচালক (গ্রেড-১) ড. মাে. সাইফুজ্জামান। ছবি: রূপালী বাংলাদেশ

বগুড়া শেরপুরের বংগা গ্রামে অবস্থিত জাতীয় যুব পুরষ্কারপ্রাপ্ত সুরাইয়া ফারহানা রেশমার “রেশমা কৃষি উদ্যােগ” কৃষি খামার পরিদর্শন করেছেন যুব উনয়ন অধিদপ্তরের মহা পরিচালক (গ্রেড-১) ড. মাে. সাইফুজ্জামান। ১১ মে শনিবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে তিনি এ খামার পরিদর্শন করেন।

এ সময় উপস্হিত ছিলেন, যুব উনয়ন অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) মাে. আব্দুল হামিদ খান, পরিচালক (সা.বি ও ঋন) এ কে এম মফিজুল ইসলাম, যুব উনয়ন অধিদপ্তর বগুড়ার উপপরিচালক মাে. তােছাদ্দেক হােসন, শেরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএম রেজাউল করিম, উপজেলা যুব উনয়ন কর্মকর্তা প্রকাশ দত্ত, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুবীর পাল, বগুড়া সদরের উপ সহকারী কৃষি কর্মকর্তা মাে. আব্দুর রহিম।

রেশমা কৃষি উদ্যােগ খামার পরিদর্শনকালে মহাপরিচালক ড. মাে. সাইফুজ্জামান বলেন, কৃষি খামার একটি আত্মনির্ভরশীল খামার। বাংলাদেশ কৃষি খামার করে অনেক বেকার যুবক যুবতী স্বাবলম্বী হয়েছে। যার নজীর বগুড়ার শেরপুর উপজেলার গাড়িদহ মডেল ইউনিয়নের বংগা গ্রামে গড়ে ওঠা সুরাইয়া ফারহানা রেশমার এই কৃষি খামার। এই খামার এসে আমার অনেক ভাল লেগেছে। কৃষি বলতে আমরা যা বুঝি তার সব কিছুই রয়েছে এই খামার। এই খামারের উচ্চতর সফলতায় আমি সব ধরনের সহযােগিতা করার চেষ্টা করবাে। সেই সাথে বেকার যুবকদের আহবান করবাে অযথায় বসে না থেকে বেশি বেশি কৃষি খামার গড়ে তােলা তাতে নিজের ও দশের ব্যাপক উনয়ন হবে।

মন্তব্য করুন