শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

প্রকাশিত: ২৯ এপ্রিল, ২০২৪, ০৯:৪৫ পিএম

অনলাইন সংস্করণ

শ্রীমঙ্গলে আন্তর্জাতিক নৃত্য দিবসে শোভাযাত্রা

ছবি সংগৃহীত

‘বিশ্বনাথে ছন্দময়, আসবে শান্তি কাটবে ভয়’ এই শ্লোগানে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আন্তর্জাতিক নৃত্য দিবস উপলক্ষে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (২৯ এপ্রিল) বিকালে নৃত্যশিল্পী সংস্থা শ্রীমঙ্গল উপজেলা শাখার আয়োজনে দিবসটি পালন করা হয়। এ উপলক্ষে কলেজ রোডস্থ শ্রীমঙ্গলেশ্বরী কালীবাড়ি থেকে এক আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের গুহ রোড প্রদক্ষিণ করে পূনরায় কালীবাড়িতে এসে সমাপ্ত হয়।

নৃত্যশিল্পীরা বলেন, ‘আজ আন্তর্জাতিক নৃত্য দিবস, এই দিবসটি পালন করার জন্য আমরা সবাই উপস্থিত হয়েছি। আমরা মনে করি এই নৃত্যের জগতে যাঁরা যাঁরা আছেন, তাঁদের সবার কাছেই এই দিনটি খুবই গুরুত্বপূর্ণ, এবং প্রিয়।’ 

নৃত্যশিল্পী সংস্থা শ্রীমঙ্গল উপজেলা শাখার সাধারণ সম্পাদক সাজু দেব বলেন, ‘আসলে ব্যালে নৃত্যের স্রষ্টা জিন-জর্জেস নভেরের জন্মদিনকে স্মরণীয় করার জন্যই ইউনেস্কো ১৯৮২ সাল থেকে আন্তর্জাতিক নৃত্য দিবস উপলক্ষে এই দিনটিকে পালন করা হয়।

আমরা ২০১২ সাল থেকে নৃত্যশিল্পী সংস্থার আয়োজনে আমরা প্রতিবছর ২৯ এপ্রিল এই দিবসটি পালন করে আসছি। সারা বিশ্বে প্রতি বছরের এই দিনে নানা উৎসব আয়োজনের মধ্য দিয়ে দিনটি পালিত হয়। তবে এই দিনটির গুরুত্ব আমাদের কাছে অনেক বেশী। দিবস উপলক্ষে আজ সকল নৃত্যশিল্পীরা আনন্দ শোভাযাত্রায় অংশ নিয়েছে, আনন্দ করছে।’

মন্তব্য করুন