সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: ১৮ এপ্রিল, ২০২৪, ০৪:১৭ পিএম

অনলাইন সংস্করণ

সিদ্ধিরগঞ্জে নৌবাহিনীর সাবেক কর্মকর্তার বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি

ছবি: রূপালী বাংলাদেশ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে নৌবাহিনীর সাবেক উচ্চপদস্থ কর্মকর্তা মরহুম আব্দুল মান্নান দেওয়ানের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে । ডাকাতরা বাড়ির লোকজনের হাত মুখ বেঁধে জিম্মি করে নগদ টাকা ও স্বর্ণালঙ্কারসহ প্রায় কোটি টাকার মালামাল লুট করে নিয়ে গেছে

বুধবার (১৮ এপ্রিল) রাত সাড়ে ৩ টার দিকে জালকুড়ি তালতলা এলাকায় দেওয়ান মঞ্জিলে এ ঘটনা ঘটে। বাড়ির মালিক আব্দুল মান্নান দেওয়ানের ছেলে জালকুড়ি জামে মসজিদ কমিটির সভাপতি মো: মুন্না দেওয়ান বলেন, রাত সাড়ে ৩ টার দিকে ১২-১৩ জনের একদল ডাকাত আমাদের বাড়িতে হানা দেয়। তারা নবনির্মিত ভবনের সিঁড়ি বেয়ে পুরাতন ভবনের দ্বিতীয় তলার জানালার গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে। ডাকাতরা পরিবারের সবাইকে হাত ও মুখ বেঁধে জিম্মি করে ফেলে। পরে ঘরের আলমারীতে রাখা ৭০ ভরি স্বর্ণালঙ্কার ,নগদ ১২ লাখ টাকা, পাঁচটি মোবাইল ফোন ও মূল্যবান জিনিসপত্র লুটে নেয়।

তার পর ডাকাতরা আমাকে নিয়ে আমার মা রাশিদা দেওয়ানের কক্ষে যায়। রাশিদা দেওয়ান বলেন, আমি রোজা রাখতে সেহরি খাওয়ার জন্য তৈরী হয়ে তাহাজ্জুদ নামাজ আদায় করতে বসি। তখন আমার ছেলে মুন্না দরজা খুলতে বলে। কোন দরকারে ছেলে আমাকে ডাকছে মনে করে আমি দরজা খুলে দেই। তখনই ৬-৭ জন লোক ভেতরে প্রবেশ করে আমার কক্ষের আলমারী খুলে জিনিসপত্র তছনছ করতে থাকে। অনেক মূল্যবান জিনিসপত্র নিয়ে নেয় তারা। পরে আযানের সামান্য আগেই ডাকাতদল বাড়ি থেকে বের হয়ে চলে যায়। আব্দুল মান্নান দেওয়ানের মেয়ের জামাই মিজান বলেন, আমি আমার স্ত্রী ও সন্তানদের নিয়ে শ্বশুর বাড়িতে বেড়াইতে আসি। ডাকাতরা আমাদেরকেও বেঁধে ফেলে। তবে কাউকে মারধর করেনি। আমার শ্বশুর নৌবাহিনীর সাবেক একজন উচ্চপদস্থ কর্মকর্তা ছিলেন। এদিকে এ খবর পেয়ে সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, সিআইডির পুলিশ পরিদর্শক (ক্রাইমসিন) সাইদুল ইসলাম, র‌্যাব-১১ এর মেজর ইমাম, সিদ্ধিরগঞ্জ থানার ওসি আবু বকর সিদ্দিক, ওসি তদন্ত মোজাম্মেল হক ও জেলা পিবিআইর উপ-পরিদর্শক দেলোয়ার হোসেনসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

জেলা সিআইডির পুলিশ পরিদর্শক (ক্রাইমসিন) সাইদুল ইসলাম বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শক করে বিভিন্ন জায়গার চাপ ও আলামত সংগ্রহ করেছি। প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে যাছাই-বাচাই করে দ্রুত প্রতিবেদন দাখিল করা হবে। সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, ‘গ্রিল কেটে ডাকাতির ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ডাকাতির মালামাল উদ্ধার ও ঘটনা তদন্তে পুলিশের একাধিক টিম কাজ করছে।

মন্তব্য করুন