সুবর্ণচর (নোয়াখালী) প্রতিনিধি

প্রকাশিত: ২০ মার্চ, ২০২৪, ১০:১৫ পিএম

অনলাইন সংস্করণ

সুবর্ণচরে বুয়েট ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ দুই কৃতি শিক্ষার্থী

মুহাম্মদ মুসবীতুল হাসান ফারুকী রাহিব এবং সাঈম বিন সালেহ ফুয়াদ। ছবি সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষার চূড়ান্ত ফলাফল গতকাল প্রকাশিত হয়েছে। উক্ত পরীক্ষায় অন্যান্যের মাঝে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার ২ জন কৃতি শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

বুয়েটের ওয়েবসাইটে প্রকাশিত ফলাফল অনুযায়ী এবারের ভর্তি পরীক্ষায় মেধাতালিকায় ৯৭ তম স্থান অর্জন করেছে মুহাম্মদ মুসবীতুল হাসান ফারুকী রাহিব এবং ৫০২ তম স্থান অর্জন করেছে সাঈম বিন সালেহ ফুয়াদ। এই দুই শিক্ষার্থীই নোয়াখালীর উপকূলীয় উপজেলা সুবর্ণচরের বাসিন্দা। 

মুহাম্মদ মুসবীতুল হাসান ফারুকী রাহিবের বাড়ি উপজেলার চর আমান উল্লাহ ইউনিয়নের কাটাবুনিয়া গ্রামে অবস্থিত। সে পশ্চিম চরজব্বর নেয়াজিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নাছিম ফারুকী ও উত্তর চর জুবিলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারহানা ইয়ামিনের বড় সন্তান। সে শহীদ জয়নাল আবেদীন সরকারি মডেল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও নটরডেম কলেজ থেকে এইচএসসি পাশ করে। আরেক শিক্ষার্থী সাঈম বিন সালেহ ফুয়াদের বাড়ি উপজেলার চরবাটা ইউনিয়নের মধ্য চরবাটা গ্রামে অবস্থিত। সে উক্ত গ্রামের বাসিন্দা এবং চট্টগ্রামের ফটিকছড়ি থানার ওসি (তদন্ত) আবু জাফর মোহাম্মদ সালেহ এর বড় সন্তান। ফুয়াদ গভর্নমেন্ট মুসলিম হাই স্কুল থেকে এসএসসি ও নটরডেম কলেজ থেকে এইচএসসি পাশ করে। 

এই দুই শিক্ষার্থীর এমন অর্জনে অত্যন্ত আনন্দিত তাদের অভিভাবকগণ। অভিভাবকগণ তাদের সন্তানের উজ্জ্বল ভবিষ্যৎ কামনায় সকলের নিকট দোয়া চেয়েছেন। এদিকে সুবর্ণচর উপজেলার দুই কৃতি শিক্ষার্থী বুয়েটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়াতে উপজেলার সর্বস্তরের লোকজন তাদেরকে অভিনন্দন জানায়।

মন্তব্য করুন