সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: ১৮ মার্চ, ২০২৪, ০২:২৬ পিএম

অনলাইন সংস্করণ

সোনারগাঁয়ে ডাকাত সন্দেহে গণপিটুনিতে নিহত ৪, আহত-১

ছবি সংগৃহীত

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ডাকাত সন্দেহে গ্রামবাসীর গণপিটুনিতে মারা গেছেন চারজন। গুরুতর আহত একজনকে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

১৭ মার্চ সোমবার দিবাগত রার ১১ ঘটিকার সময় উপজেলার কাঁচপুর ও সাদিপুর ইউনিয়নের মধ্যবর্তী বাগরী বড়বিল এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (পিপিএম বার) গোলাম মোস্তফা রাসেল।

তিনি জানান, তিন জন ঘটনাস্থলে মারা গেছেন। একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর মারা গেলে নিহতের মৃতদেহ মর্গে রাখা হয়েছে। অপরদিকে আহত একজনকে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার নাম মোহাম্মদ আলী। নিহতদের একজনের নাম জাকির হোসেন ও অপর একজনের নাম মোঃ রহিম মিয়া বলে জানায় পুলিশ।

পুলিশ সুপার বলেন, গ্রামবাসীর ভাষ্য, রাতে একদল ডাকাত তাদের গ্রামে ঢোকে। পরে সবাই ডাকাতদের পিটুনি দেয়।

সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তিন জনের মরদেহ উদ্ধার করে উল্লেখ করে তিনি আরও বলেন, আহত একজনকে পুলিশ জিজ্ঞাসাবাদ করেছে। সে জানিয়েছে, তারা আট-দশ জন মিলে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। রমজান মাস হওয়ায় গ্রামের লোকজন তখন জেগে ছিলো। ওই গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে৷ পুলিশ ঘটনার তদন্ত করছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এসময় নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার চাউলাউ মারমা, অতিরিক্ত পুলিশ সুপার (খ সার্কেল) শেখ বিল্লাল হোসেনসহ অন্যান্য বিপুল সংখ্যক পুলিশ সদস্য ও নারায়ণগঞ্জ ডিবি, ও সি আই ডি পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

পুলিশ ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, বাগরি গ্রামের বড় বিলে কয়েকজন অপরিচিত ব্যক্তিকে দেখতে পায় স্থানীয়রা। তাদের গতিবিধি দেখে ডাকাত বলে সন্দেহ করে। পরে স্থানীয় মসজিদের মাইকে গ্রামে ডাকাত পড়েছে বলে ঘোষণা দিলে গ্রামবাসী বিলের সামনে জড়ো হয়। তাদের ধাওয়ায় ওই ব্যক্তিরা বিলের পানিতে ঝাঁপিয়ে পড়ে। স্থানীয়রা তাদের মধ্যে পাঁচ জনকে ধরে গণপিটুনি দিলে তিন জন ঘটনাস্থলেই মারা যায়।

সোনারগাঁয়ের পরিদর্শক তদন্ত মহসিন মিয়া জানান, নিহত তিন জনের মরদেহ উদ্ধার করে নারায়ণগঞ্জ সদর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আহত ডাকাত দলের সদস্যদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরো একজন হাসাপতালে মারা গেছে। বাগরী গ্রামে পুলিশ মোতায়েনের পাশাপাশি নিহতের পরিচয় সনাক্ত করার চেষ্টা চলছে। এ ঘটনায় সোনারগাঁ থানায় মামলা হবে বলেও জানান তিনি।

মন্তব্য করুন