গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ৩ মে, ২০২৪, ০৪:৪১ পিএম

অনলাইন সংস্করণ

গাজীপুরে ট্রেন দুর্ঘটনা

স্টেশন মাস্টারসহ বরখাস্ত ৩, দুটি তদন্ত কমিটি

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের জয়দেবপুরে যাত্রীবাহী ট্রেনের সঙ্গে তেলবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় স্টেশন মাস্টারসহ তিনজনকে বরখাস্ত করা হয়েছে। শুক্রবার (৩ মে) গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এই ঘটনা তদন্তে জেলা প্রশাসন ও রেলওয়ে কর্তৃপক্ষ আলাদা দুটি তদন্ত কমিটি গঠন করেছে। এদিকে ঘটনার তিন ঘণ্টা পর ঢাকা-রাজশাহী ও ঢাকা-ময়মনসিংহ রেললাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

জানা গেছে, শুক্রবার সকাল ১১টার দিকে স্টেশনে দাঁড়িয়ে থাকা তেলবাহী একটি ট্রেনের সঙ্গে ঢাকাগামী টাঙ্গাইল কমিউটার এক্সপ্রেস ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। যাদবপুর রেলওয়ে জংশন এর স্টেশন মাস্টার আবু হানিফ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

আহতদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনার পর ঢাকা থেকে ময়মনসিংহ ও ঢাকা থেকে উত্তরাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে উদ্ধার কাজ শুরু করে রেলওয়ে কর্তৃপক্ষ, গাজীপুর ফায়ার সার্ভিস এবং স্থানীয়রা। দুর্ঘটনার তিন ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়েছে।

স্থানীয়রা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা তেলবাহী ট্রেনটি দাঁড়ানো অবস্থায় ছিল। বিপরীত দিক টাঙ্গাইল থেকে ছেড়ে আসা টাঙ্গাইল কম্পিউটার ট্রেনটি চলন্ত অবস্থায় তেলবাহী ট্রেনের সামনে সরাসরি আঘাত করে। এতে বিকট শব্দে পুরো এলাকা প্রকম্পিত হয়ে ওঠে। পরে আশপাশের লোকজন দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে। খবর পেয়ে জয়দেবপুর রেলওয়ে পুলিশ এবং সদর মেট্রো থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। দুর্ঘটনায় যাত্রীবাহী ট্রেনের চালকসহ তিনজন আহত হয়। তাদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান স্থানীয়রা।

মন্তব্য করুন