ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
সাংবাদিকদের উপর হামলা

প্রতিবাদ ও তীব্র নিন্দা জানায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৪, ১২:৫২ এএম

প্রতিবাদ ও তীব্র নিন্দা জানায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

ছবি: সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে ঢাবির রাজু ভাস্কর্যে বিক্ষোভ সমাবেশ

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) সভাপতি আল সাদী ভূঁইয়া সহ আরো কয়েকজনের উপর হামলা করে রাজধানীর বঙ্গবাজারের ইসলামীয়া মার্কেটের চাঁদাবাজরা। এতে ডুজার সভাপতি সাদী, জাগো নিউজের সাংবাদিক নাহিদ সাব্বির সহ ৩ শিক্ষার্থী ও ১ ব্যবসায়ী গুরুতর আহত হয়।

ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মঙ্গলবার ( ৩ সেপ্টেম্বর) রাত সাড়ে আটটায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে এক বিক্ষোভ সমাবেশ করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

সমাবেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেন- বঙ্গবাজারে চাঁদাবাজির বিরোধিতা করায় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আল সাদী ভূঁইয়ার উপর হামলা করা হয়েছে। এটা গণমাধ্যমের মুখ বন্ধ করার পায়তারা। এতদিন নির্যাতকের ভূমিকায় আওয়ামী লীগ ছিল। এখন আরেকটি দল এটা করার চেষ্টা করছে।

রোকসানা ইসলাম চামেলি ( শাহবাগ থানার ১৯ ও ২০ নাম্বার ওয়ার্ডে সাবেক কাউন্সিল) ও বিএনপি নেতা রফিকুল ইসলাম স্বপনের নেতৃত্বে যারা সাংবাদিক সাদী সহ অন্যান্যদের উপর হামলা করেছে তাদেরকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানান হাসনাত।

সমন্বয়ক সার্জিস আলম বলেন - বঙ্গবাজারে ইসলামীয়া মার্কেটে যখন চাঁদাবাজির লেনদেন চলছিল সাংবাদিক সাদী তাতে বাঁধা দেয়। তখন সাদী সহ আরো কয়েকজনকে মারধর করে চাঁদাবাজরা।

তিনি এসব সিন্ডিকেট, দুর্নীতি ও চাঁদাবাজির রুখে দেওয়ার আহ্বান জানান। এবিষয়ে রাষ্ট্র সকল ধরনের সহযোগিতা করবে বলে জানান তিনি।

উল্লেখ্য, মঙ্গলবার বিকেলে রাজধানীর বঙ্গবাজার ইসলামীয়া মার্কেটে চাঁদাবাজির প্রতিবাদ করলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সভাপতি সাদী সহ আরো কয়েকজনের উপর হামলা করে সাবেক কাউন্সিল চামেলি ও তার ভাই বিএনপির নেতা স্বপনের অনুসারীরা।  

আরবি/এসএম

Link copied!