ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

রাবির নতুন উপাচার্য অধ্যাপক সালেহ হাসান নকিব

রাবি প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৭:৫৬ পিএম

রাবির নতুন উপাচার্য অধ্যাপক সালেহ হাসান নকিব

ছবি: রূপালী বাংলাদেশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাময়িকভাবে নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক সালেহ হাসান নকিব। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২৫তম উপাচার্য। আজ বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি শাহাবুদ্দিন চুপ্পু তাকে নিয়োগ দেন।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মোঃ শাহীনুর ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করেন।

শাহীনুর ইসলাম স্বাক্ষরিত এ প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর ১১ (২) ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সালেহ হাসান নকীবকে ৫টি শর্তে বিশ্ববিদ্যালয়ে সাময়িকভাবে উপাচার্য পদে নিয়োগ প্রদান করা হলো।

প্রজ্ঞাপনে উল্লিখিত শর্তগুলো হলো, প্রথমত, উপাচার্য পদে এ নিয়োগ যোগদানের তারিখ হতে কার্যকর হবে। দ্বিতীয়ত, উপর্যুক্ত পদে তিনি তাঁর বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি প্রাপ্য হবেন। তৃতীয়ত, তিনি বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। চতুর্থত, তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন। পঞ্চমত, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

আরবি/জেডআর

Link copied!