ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

জাবিতে আবাসিক হলের শিক্ষার্থী অনুপাতে জনবল পুনঃবন্টনের সিদ্ধান্ত

জাবি প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৮:২৮ পিএম

জাবিতে আবাসিক হলের শিক্ষার্থী অনুপাতে জনবল পুনঃবন্টনের সিদ্ধান্ত

ছবি: সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ সেশনের ক্লাস শুরু হচ্ছে আগামী ৩০ সেপ্টেম্বর থেকে। রবিবার (১৫ সেপ্টেম্বর) নতুন প্রশাসনিক ভবনে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসান-এর সভাপতিত্বে আজ অনুষ্ঠিত প্রভোস্ট কমিটির সভায় বিশ্ববিদ্যালয়ের ৫৩-তম ব্যাচে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস আগামী ৩০ সেপ্টেম্বর শুরুর সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

নতুন প্রশাসনিক ভবনের কাউন্সিল কক্ষে বেলা ১২টায় এই সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), আবাসিক হলগুলোর প্রভোস্ট, ওয়ার্ডেন, আবাসিক শিক্ষক, উপ- রেজিস্ট্রার (শিক্ষা) প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় নবনির্মিত বীর প্রতীক তারামন বিবি এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম হলে শিক্ষার্থী উঠানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ লক্ষ্যে শিক্ষার্থীদের আবাসিক সুযোগ-সুবিধা নিশ্চিত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়াও আবাসিক হলগুলোর প্রয়োজনীয় সংস্কার কার্যক্রম তদারক করার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী এবং হল প্রভোস্টগণের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। সভায় আবাসিক হলগুলোর শিক্ষার্থী অনুপাতে জনবল পুনঃবন্টন করার সিদ্ধান্ত নেওয়া হয়। সেই সঙ্গে সভায় আবাসিক হলগুলোতে অবস্থানরত মেয়াদোত্তীর্ণ শিক্ষার্থীদের অতিদ্রুত হল ছেড়ে চলে যেতে অনুরোধ করা হয়।

প্রসঙ্গত, এর আগে গত ২১শে জুলাই ক্লাস শুরু হওয়ার কথা থাকলেও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কারণে তা স্থগিত করা হয়।

আরবি/এফআই

Link copied!