ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

পা দিয়ে লিখে আলিম পাস, পড়াশোনার দায়িত্ব নিল ছাত্রশিবির

নাটোর প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৪, ০৭:১৭ পিএম

পা দিয়ে লিখে আলিম পাস, পড়াশোনার দায়িত্ব নিল ছাত্রশিবির

ছবি : রূপালী বাংলাদেশ

আলিম পরীক্ষায় পাস করা অদম্য প্রতিবন্ধী রাসেল মৃধার লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন ইসলামী ছাত্রশিবির। বুধবার (১৬ অক্টোবর) দুপুরে তাকে শুভেচ্ছা ও মিষ্টিমুখ করাতে তার বাসায় উপস্থিত হয়ে লেখাপড়ার দায়িত্ব নেওয়ার কথা বলেন ছাত্রশিবিরের নেতারা।

এ সময় উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রশিবিরের সিংড়া উপজেলা সভাপতি ইমরান ফরহাদ, নাটোর জেলার সাবেক সভাপতি মীর মো. কুতুবুল আলম, উপজেলা অর্থ সম্পাদক মাহমুদ হাসান, পৌর শিবিরের সভাপতি মো. আল-আমিনসহ অন্যান্য নেতারা।

পা দিয়ে লিখে আলিম পাস করার সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রচার হলে ছাত্রশিবির নেতাদের নজরে আসলে তারা রাসেলের বাড়িতে উপস্থিত হয়ে শুভেচ্ছা জানান।

দুই হাত ও এক পা নেই রাসেলের তবুও এক পায়ের আঙ্গুলের মধ্যে কলম দিয়ে লিখে আলিম পাস করেন অদম্য প্রতিবন্ধী রাসেল। সিংড়া পৌর এলাকার শোলাকুড়া ইসলামিয়া আলিম মাদ্রাসা থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে ৩ দশমিক ২৯ পেয়ে উর্ত্তীণ হন তিনি।

রাসেল মৃধা শোলাকুড়া গ্রামের দিনমজুর আব্দুর রহিম মৃধার ছেলে। রাসেল ২০২২ সালে দাখিল পরীক্ষাতেও সাফল্যের সাথে উর্ত্তীণ হয়। পরিবারের অভাবের কারণে যাতে রাসেলের পড়াশোনা বন্ধ না হয় সেজন্য রাসেলের পড়াশোনার জন্য যাবতীয় খরচের দায়িত্ব নিয়েছেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিংড়া উপজেলা শাখা। এ সময় আজীবন রাসেলের পাশে থেকে সহযোগীতা করার প্রতিশ্রুতি দেন সিংড়া উপজেলা ছাত্রশিবিরের সভাপতি ইমরান ফরহাদ।

আরবি/ এইচএম

Link copied!