ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

রাবির ৪ হলের নতুন প্রাধ্যক্ষ নিয়োগ

রাবি প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৪, ০৮:১৩ পিএম

রাবির ৪ হলের নতুন প্রাধ্যক্ষ নিয়োগ

ছবি: রূপালী বাংলাদেশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চার আবাসিক হলের নতুন প্রাধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়েছে। উপাচার্য প্রফেসর মো. সালেহ হাসান নকীব এ নিয়োগ দেন। শনিবার (৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক আখতার হোসেন মজুমদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

নবনিযুক্ত প্রাধ্যক্ষরা হলেন-মতিহার হলে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. ছামিউল ইসলাম সরকার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জামিরুল ইসলাম, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলে ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সেস বিভাগের অধ্যাপক ড. লাভলী নাহার এবং শহীদ হবিবুর রহমান হলে ফার্মেসী বিভাগের অধ্যাপক ড. মো. বায়তুল মোকাদ্দেছুর রহমান।

নবনিযুক্ত প্রাধ্যক্ষগণ ইতিমধ্যে নিজ নিজ দায়িত্বে যোগ দিয়েছেন। তাঁরা দায়িত্ব পালনে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

অধ্যাপক ড. মো. ছামিউল ইসলাম সরকার ২০১২ সালে অস্ট্রেলিয়ার অ্যাডেলেড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর এবং ২০১৪ সালে জাপানের তোহোকু বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তার গবেষণায় আগ্রহের বিষয় ম্যাগনেটিক ন্যনোপার্টিকেলস অ্যান্ড অক্সাইড সেমি কন্ডাক্টর থিন ফিল্মস। ২০০৬ সালে রাবিতে প্রভাষক হিসেবে যোগদানের আগে তিনি স্কয়ার ফার্মাসিউটিক্যাল কোম্পানিতে কর্মরত ছিলেন।

অধ্যাপক জামিরুল ইসলাম ১৯৯৬ সালে বালোগারি মাদ্রাসা থেকে এইচএসসি, রাবি থেকে ২০০১ সালে স্নাতক এবং ২০০২ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন। ২০১৪ সালে তিনি রাবির ইন্সটিটিউট অফ বাংলাদেশ স্টাডিজ থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তার গবেষণায় আগ্রহের বিষয় শ্রমিক কল্যাণ ও নারী ক্ষমতায়ন। 

অধ্যাপক ড. লাভলী নাহার ১৯৯৩ সালে লিয়াকত আলী স্মৃতি হাইস্কুল থেকে এসএসসি এবল ১৯৯৫ সালে ফরিদপুরের সারদা সুন্দরী মহিলা কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন। এরপর ২০০০ সালে ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ভেটেরিনারি বিষয়ে স্নাতক সম্পন্ন করেন। রাবি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন তিনি। তার গবেষণার আগ্রহের বিষয় ভেটেরিনারি প্যারাসাইটোলজি।

অধ্যাপক বায়তুল মোকাদ্দেছুর রহমান ১৯৯১ সালে রংপুরের ইমামগঞ্জ হাইস্কুল থেকে এসএসসি এবং ১৯৯৩ সালে কারমাইকেল কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন। রাবি থেকে ১৯৯৭ সালে স্নাতক এবং ১৯৯৮ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন তিনি। এরপর ২০১৪ সালে জাপানের নাগোয়া বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তার গবেষণায় আগ্রহের বিষয় ‍‍`ডেভেলপিং নিউ স্ট্রাটেজিস ফর এনহ্যান্সড অ্যান্ড রিপ্রোডিউসিবল ড্রাগ এক্সপোজার‍‍`।

প্রসঙ্গত, ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর হলগুলোর প্রাধ্যক্ষরা পদত্যাগ করার পর পদগগুলো শুন্য ছিলো।


 

আরবি/জেডআর

Link copied!