ঢাকা রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ত্রান পৌঁছে গেল বন্যার্তদের কাছে

নিউজ ডেস্ক

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৪, ০৬:৩০ পিএম

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ত্রান পৌঁছে গেল বন্যার্তদের কাছে

ছবি: রূপালী বাংলাদেশ

বরিশাল: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পরে দেশ কে গুছিয়ে নেওয়ার প্রয়াস ছাত্র সমাজের । যখনই সকলে দেশ গোছাতে ব্যস্ত তখনই দেখা মেলে প্রাকৃতিক দূর্যোগ বন্যার। দেশের এই প্রস্থিতিতে বন্যা কবলিত মানুষের পাশে আরও একবার এগিয়ে আসে ছাত্র সমাজ । ঢাকা বিশ্ববিদ্যালয়ের মত শুরু থেকেই বরিশাল বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীরা মিলে শুরু করে ত্রাণ সামগ্রী এবং তাদের এই কাজে এগিয়ে আসে সাধারণ মানুষেরা। 

মানুষেরা তাদের সাধ্য মতো অর্থ, খাবার ও কাপড় নিয়ে পৌঁছে যায় বরিশাল বিশ্ববিদ্যলয়ে । সাধারণ শিক্ষার্থী রাও তাদের সাধ্য মতো চেষ্টা করে এবং ৬ দিনে ২৬ লাখ টাকার মতো বন্যা কবলিত মানুষের সাহায্যের জন্য অনুদান সংগ্রহ করে । বিভিন্ন মাধ্যম থেকে আসা অর্থ গুলো একত্রে সংগ্রহ করে বন্যার্তদের জন্য কেনা হয় নিত্যপ্রয়োজনীয় সামগ্রী। সেগুলোকে গত ২৮ তারিখে বন্যা কবলিত স্থানে পৌছে দেওয়ার জন্য চট্টগ্রাম, নোয়াখালী, কুমিল্লা ও ফেনীর উদ্যেশে এরইমধ্যে পৌঁছে গিয়েছে বরিশাল বিশ্বিদ্যালয়ের কয়েকটা টিম। 

তথ্য অনুযায়ী লোকেশন-নোয়াপাড়া, চিথলিয়া, পরশুরাম, কালীর হাট বাজার, জামমুরা ফুলগাজী, দলিয়া, দৌলতপুর, মমতাজ মিয়ার বাজার লেমুয়া,মাস্তাল পাড়া, ফেনী সদর, ফেনী জেলা অঞ্চলে ত্রান বিতরন করেছে ববি টিম। তাদের কে দেখে মানসিক মনোবল ও স্বস্তি মিলেছে ওইসব অঞ্চলের মানুষের ।

আরবি/জেডআর

Link copied!