ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

রাবি অধ্যাপককে সকল একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি

রাবি প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৪, ১০:১৮ পিএম

রাবি অধ্যাপককে সকল একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি

ছবি: রূপালী বাংলাদেশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক ড. মুসতাক আহমেদকে ক্লাস-পরীক্ষাসহ সকল প্রকার একাডেমিক  কার্যক্রম থেকে অব্যহতি দেওয়া হয়েছে। সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বর্তমান সভাপতি অধ্যাপক ড. মো. মোজাম্মেল হোসেন বকুলের নেতৃত্বে অনুষ্ঠিত বিভাগের একাডেমিক  কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

মোজাম্মেল হোসেন বকুল জানান, অধ্যাপক ড. মুসতাক আহমেদকে চাকরিচ্যুত ও অপসারণের দাবি নিয়ে গতকাল (১ সেপ্টেম্বর ) বিভাগের শিক্ষার্থীরা একটি অভিযোগ পত্র বিভাগীয় সভাপতি বরাবর দেয়। যেহেতু চাকরিচ্যুতের সিদ্ধান্ত আমরা নিতে পারি না। সেটা বিশ্ববিদ্যালয় প্রশাসন নিতে পারে। শিক্ষার্থীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে আজকের একাডেমিক  সভায় সর্বসম্মতিক্রমে তাকে অব্যহতির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে শিক্ষার্থীদের প্রেরিত অভিযোগপত্রের ব্যাপারে সিদ্ধান্ত না আসা পর্যন্ত তাকে ক্লাস-পরীক্ষাসহ সকল প্রকার কার্যক্রম থেকে অব্যহতি দেওয়া হয়েছে। 

উল্লেখ্য, এর আগে গতকাল (১ সেপ্টেম্বর) ড. মুসতাক আহমেদের বিরুদ্ধে বিভাগের একজন প্রাক্তন শিক্ষার্থীকে যৌন হয়রানি, বিভাগের তহবিল থেকে অর্থ আত্মসাৎ, ছাত্রলীগ নেতাকে ভুয়া প্রত্যয়ন পত্র প্রদান, সাম্প্রতিক গণ-অভ্যুত্থানে ঘটে যাওয়া গণহত্যাকে সমর্থন করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাসহ নানা অভিযোগের দায়ে তাকে অপসারনের দাবি জানায়। এবিষয়ে দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কাছে কিছু প্রমান সহ লিখিত অভিযোগ জমা দেন শিক্ষার্থীরা। অভিযোগের অনুলিপি উপাচার্য দপ্তর ও বিভাগের সভাপতি বরাবরও তারা জমা দেন।

আরবি/জেডআর

Link copied!