ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

১৭ সেপ্টেম্বর থেকে রাবি হলগুলোর আবাসিকতার বিজ্ঞপ্তি

রাবি প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৯:০৭ পিএম

১৭ সেপ্টেম্বর থেকে রাবি হলগুলোর আবাসিকতার বিজ্ঞপ্তি

ছবি: রূপালী বাংলাদেশ

আগামী ১৭ সেপ্টেম্বর থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হলসমূহে বিজ্ঞপ্তির মাধ্যমে আবাসিকতা প্রদান ও সিট বরাদ্দের জন্য আবেদন গ্রহণ শুরু হবে। রবিবার (১৫ আগস্ট) দুপুরে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের কনফারেন্স কক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সালেহ্ হাসান নকীব এবং বিভিন্ন আবাসিক হলের প্রাধ্যক্ষের মধ্যে অনুষ্ঠিত এক আলোচনা সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক  আখতার হোসেন মজুমদার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

সভায় আবাসিক হলগুলোর সুষ্ঠু পরিচালনা এবং সিট বরাদ্দের জন্য খসড়া নীতিমালা পর্যালোচনা ও চূড়ান্ত করা হয়। এতে সিদ্ধান্ত হয়, আবাসিকতা প্রদানের ক্ষেত্রে কোনো প্রকার তদবির বা চাপ শৃঙ্খলাভঙ্গ হিসেবে বিবেচিত হবে। এছাড়া, হলগুলোতে তথাকথিত "পলিটিক্যাল ব্লক" বা অন্য কোনো অননুমোদিত ব্লক, রুম ইত্যাদি থাকবে না।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অফিস অব ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের পরিচালক প্রফেসর সাজ্জাদুর রহিম, প্রক্টর প্রফেসর মো. মাহবুবর রহমান, ছাত্র-উপদেষ্টা ড. আমিরুল ইসলাম এবং জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর মো. আখতার হোসেন মজুমদার।

উল্লেখ্য, রাবির আবাসিক হলসমূহে শৃঙ্খলা বজায় রাখা এবং সুষ্ঠু আবাসিকতা প্রদানের লক্ষ্যে উপাচার্যের সাথে প্রাধ্যক্ষদের পূর্বের দুইটি সভার ধারাবাহিকতায় এ সভা অনুষ্ঠিত হয়।

আরবি/জেডআর

Link copied!