ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

দুই বোর্ড পরীক্ষার নম্বর দিয়ে এইচএসসির ফলাফল প্রকাশের প্রস্তুতি

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৩:৪৮ পিএম

দুই বোর্ড পরীক্ষার নম্বর দিয়ে এইচএসসির ফলাফল প্রকাশের প্রস্তুতি

ছবি: সংগৃহীত

এইচএসসি বা সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করার প্রস্তুতি নিয়েছে শিক্ষা বোর্ডগুলো। তবে এবারের জেএসসি ও এসএসসি বা সমমানের পরীক্ষার বিষয়ভিত্তিক ফলাফলের সঙ্গে মিলিয়ে (বিষয় ম্যাপিং) ফালাফল ঘোষণা করা হবে।

জানা যায়, এবারের এসএসসি বা সমমানের পরীক্ষার সংশ্লিষ্ট বিষয়ের ৭৫ শতাংশ ও জেএসসি বা সমমানের পরীক্ষার ২৫ শতাংশ নম্বরকে বিবেচনায় নিয়ে এইচএসসি বা সমমানের ফলাফল প্রকাশের পরিকল্পনা করা হয়েছে। আগামী মাসের প্রথম সপ্তাহে এই ফলাফল প্রকাশ করা হতে পারে বলে একাধিক শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে।

আগামী বুধবার (১৮ সেপ্টেম্বর) শিক্ষা বোর্ডগুলোর পরীক্ষা নিয়ন্ত্রকদের নিয়ে বৈঠক ডাকা হয়েছে। বৈঠকে এবারের এইচএসসি বা সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশের পদ্ধতি চূড়ান্ত হতে পারে। শিক্ষার্থীদের পরিক্ষার ফলাফল কীভাবে প্রকাশ করা হবে, সে বিষয়ে সম্ভাব্য প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে জমা দেওয়া হলেও এদিন মন্ত্রণালয় যে নির্দেশনা দেবে, সে অনুযায়ী ফলাফল তৈরি করে প্রকাশের ব্যবস্থা করা হবে বলেও জানা গেছে।  

এ বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার গণমাধ্যমকে জানান, ফলাফল প্রকাশের নির্দেশনা চেয়ে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। এখন মন্ত্রণালয় যেভাবে বলবে, সেভাবেই ফল প্রকাশ করা হবে।

আরবি/জেআই

Link copied!