ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

জাবির আইন অনুষদের নতুন সভাপতি অধ্যাপক রবিউল ইসলাম

জাবি প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৮:০৫ পিএম

জাবির আইন অনুষদের নতুন সভাপতি অধ্যাপক রবিউল ইসলাম

ছবি: রূপালী বাংলাদেশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আইন অনুষদের নতুন সভাপতি হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের অধ্যাপক মো. রবিউল ইসলাম।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. এ বি এম আজিজুর রহমান স্বাক্ষরিত অফিস আদেশের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে উল্লেখ করা হয়েছে, ১৭ সেপ্টেম্বরের ১৩২৯ (১২০) সংখ্যক অফিস আদেশের সূত্রে কর্তৃপক্ষের নির্দেশক্রমে সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আইন ও বিচার বিভাগের সহযোগী অধ্যাপক শায়লা আলম আশা ব্যক্তিগত কারণে সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অ্যাক্ট-১৯৭৩ এর প্রথম স্ট্যাটিউটের ৯(১) ধারা অনুযায়ী বিভাগের অধ্যাপক মো. রবিউল ইসলামকে যোগদানের তারিখ হতে ৩৬(ছত্রিশ) মাসের জন্য আইন ও বিচার বিভাগের সভাপতি নিয়োগ করা হলো। তিনি প্রচলিত নিয়মে সুবিধাদি ভোগ করবেন।

আইন বিভাগের নবনিযুক্ত সভাপতি অধ্যাপক মো.রবিউল ইসলাম বলেন, জাবির আইন অনুষদ অনেক ছোট একটা বিভাগ, দীর্ঘদিন থেকেই বিভিন্ন ধরনের সংকটের মধ্যে দিয়ে যাচ্ছি আমরা। আমাদের পর্যাপ্ত পরিমাণ শ্রেণিকক্ষ নেই, নেই পর্যাপ্ত শিক্ষক। বর্তমানে আমরা মাত্র তিনজন শিক্ষক রয়েছি,  তার মধ্যে একজন লেকচারার। তবে আমি চেষ্টা করব আইন অনুষদকে নতুন ভাবে গড়ে তোলার, এজন্য সকলের সহোযোগিতা প্রয়োজন।

আরবি/এফআই

Link copied!