ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪

এইচএসসির ফল নিয়ে বিক্ষোভ-বিশৃঙ্খলা, হামলায় আহত শিক্ষার্থীরা

রূপালী ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৪, ০৫:০৯ পিএম

এইচএসসির ফল নিয়ে বিক্ষোভ-বিশৃঙ্খলা, হামলায় আহত শিক্ষার্থীরা

ছবি: সংগৃহীত

সম্প্রতি প্রকাশিত এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল বৈষম্যমূলক দাবি করে এই ফলাফল বাতিল করে পুনরায় ফল তৈরি ও প্রকাশের দাবি জানিয়ে ঢাকা শিক্ষা বোর্ডের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন ফেল করা একদল শিক্ষার্থী। এসময় ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ভবনের ভেতরে প্রবেশ করে বিশৃঙ্খলা করেন তারা। এতে সেখানকার কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে হাতাহাতিতে শিক্ষার্থীদের কয়েকজন গুরুতর আহত হন।

রোববার (২০ অক্টোবর) দুপুরের দিকে এ ঘটনা ঘটে। এতে মারধরে শিক্ষার্থীদের কয়েকজন গুরুতর আহত হন। এক নারী শিক্ষার্থীর মাথা ফেটে যায়। তাদের রাজধানীর বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে।

জানা যায়, শিক্ষার্থীরা ২০২৪ সালে রাজধানীর বিভিন্ন কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। দুপুর ১২টার দিকে তারা কেন্দ্রীয় শহীদ মিনারে জমায়েত ও সংক্ষিপ্ত আলোচনা শেষে শিক্ষা বোর্ডের সামনে যান। সেখানে তারা ভেতরে প্রবেশ করতে চাইল মূল ফটকে তালা দেন কর্মচারীরা। ফটকের সামনে প্রায় আধা ঘণ্টা অপেক্ষা করে এবং দ্রুত বিষয়টি নিয়ে আলোচনার জন্য আহ্বান জানান।

পরে কেউ কোনো সাড়া না দিলে শিক্ষার্থীরা তালা ভেঙে বোর্ডের চেয়ারম্যানের কক্ষে প্রবেশ করেন। সেখানে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে কথাবার্তা একপর্যায়ে শিক্ষার্থীদের মারধর করা হয়।
 

রূপালী বাংলাদেশ

Link copied!