ঢাকা বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪

জাতীয় বিশ্ববিদ্যালয়ে চাকরিচ্যুতদের পুনর্বহালের দাবিতে সমাবেশ

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ১০:২০ পিএম

জাতীয় বিশ্ববিদ্যালয়ে চাকরিচ্যুতদের পুনর্বহালের দাবিতে সমাবেশ

ছবি: সংগৃহীত

২০১১ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে চাকরিচ্যুত কর্মকর্তা-কর্মচারীদের পুনর্বহালের দাবিতে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রাজনৈতিক প্রতিহিংসায় আদালতকে বিভ্রান্ত করে কর্মকর্তা-কর্মচারীদের চাকরিচ্যুত করার অভিযোগ রয়েছে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসের ক্যাফিটেরিয়াতে ৮ শতাধিক কর্মকর্তা-কর্মচারী নিয়ে এই সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন চাকরি পুনরুদ্ধার কমিটির আহ্বায়ক সাবেক উপরেজিস্ট্রার মো. নুরুল আমিন।

সমাবেশে চাকরিচ্যুতদের পুনর্বহালের দাবিতে সবাই ঐকমত্য পোষণ করেন। আগামীতে মতানৈক্য পরিহার করে বিশ্ববিদ্যালয়ের পরিবেশকে শান্তিপূর্ণ রাখার ওপর গুরুত্ব দেওয়া হয়। গত ১৩ বছরের অবর্ণনীয় দুঃখ-দুর্দশার কথা উল্লেখ করে অনতিবিলম্বে জ্যেষ্ঠতার ভিত্তিতে প্রাপ্য সুযোগ-সুবিধাদি নিশ্চিত করে চাকরিতে পুনর্বহালের জোর দাবি জানানো হয়। এক্ষেত্রে ভিসি নিয়োগ হওয়ার পরে জরুরি সিন্ডিকেট আহ্বান করে চাকরিতে পুনর্বহালের আইনি পদক্ষেপসহ যাবতীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়।

মো. তারিকুল ইসলাম ও ওয়াহিদুজ্জামান নান্নুর পরিচলানায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মো. এনামুল করিম, সাবেক উপরজিস্ট্রার মো. নাজিম উদ্দিন শিশিম, চাকরি পুনরুদ্ধার কমিটির যুগ্মআহ্বায়ক আবু হানিফ খন্দকার, চাকরি পুনরুদ্ধার কমিটির সদস্য সচিব মিয়া হোসেন রানা, মিয়া আল হারুন, আব্দুল আজিজ, পারভেজ সাজ্জাদ, মোসলেম উদ্দিন, নাছির আহম্মদ রুবেল, ও মো. আলমগীর হোসেন।

আরবি/জেডআর

Link copied!