ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

টিএসসিতে একদিনে নগদ সংগ্রহ ১ কোটি ৮ লাখ টাকা

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০১:৩৮ এএম

টিএসসিতে একদিনে নগদ সংগ্রহ ১ কোটি ৮ লাখ টাকা

ছবি: রূপালী বাংলাদেশ

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসএসি এলাকায় বর্নাত্যদের জন্য ত্রাণ সংগ্রহের মানুষের ঢল। দিনরাত টানা চলছে ত্রাণ সংগ্রহ কার্যক্রম। রাজধানী ও আশেপাশের সহৃদয়বান মানুষেরা যে যা পারছেন তাই নিয়ে বানভাসীদের পাশে দাঁড়ানোর জন্য ছুটছেন টিএসসিতে।

শুক্রবার (২৩ আগস্ট) সকাল থেকে সারাদিনে ১ কোটি ৮ লাখ ২৩ হাজার ৯৪৭ টাকা নগদ সংগ্রহ করেছেন টিএসসিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্বেচ্ছাসেবীরা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে তথ্য নিশ্চিত করা হয়েছে।

নগদ অর্থের পাশাপাশি বিপুল পরিমাণ জমা পড়েছে বিভিন্ন ধরনের ত্রাণসামগ্রীসহ খাবার, জামা-কাপড়, ওষুধ ও প্রয়োজনীয় সামগ্রী।মানুষ তাদের ব্যক্তিগত গাড়িতে করে ত্রাণ সামগ্রী পৌঁছে দিতে এসেছেন। সেগুলো জমা করায় টিএসসির ক্রীড়াকক্ষ ও ক্যাফেটেরিয়া বিশাল ত্রাণভান্ডারে পরিণত হয়েছে। ত্রাণ প্যাকেটজাত করার কাজও শুরু হয়েছে।

এ ছাড়াও বিকেলে বিজিবির একটি কাভার্ড ভ্যান ভর্তি করে ত্রাণ শিক্ষার্থীদের কাছে পৌঁছে দেয়া হয়। রাতে টিএসসিতে সংখ্যালঘু ছাত্র সংগঠনের পক্ষ থেকে বন্যা দুর্গতদের জন্য ত্রাণ সহায়তা দেয়া হয়। সেগুলো ট্রাকে করে দুর্গত এলাকায় পাঠানো হবে।

আয়োজকদের আশা, কোটি টাকার উপরে আজই সংগ্রহ হয়েছে। ত্রাণ সংগ্রহকারীরা বলছেন ত্রাণ নিয়ে মানুষের কাছে যাবার জন্য ট্রাক ও নৌকার প্রয়োজন। সেই বর্নাত্য এলাকার স্থানীয় মানুষের দিকনির্দেশনাসহ সহায়তা প্রয়োজন ত্রাণ যোগ্য মানুষের কাছে পৌঁছানোর জন্য। এ সময় তারা সবাইকে সামর্থ্য অনুযায়ী বন্যাকবলিতদের পাশে থাকার আহ্বান জানান।

আরবি/জেডআর

Link copied!