ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪

শফিক তুহিনের গানে পারফর্ম করবেন ১শ শিশু

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৪, ০৫:৩২ পিএম

শফিক তুহিনের গানে পারফর্ম করবেন ১শ শিশু

শফিক তুহিন। ছবি: সংগৃহীত

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত জনপ্রিয় গীতিকবি, সুরকার ও গায়ক শফিক তুহিন। অডিও, সিনেমা এবং দেশের গানের পাশাপাশি বিষয়ভিত্তিক নানা ধরনের গান করেছেন তিনি। তার লেখা, সুর করা এবং গাওয়া অনেক গানই হয়েছে তুমুল জনপ্রিয়। এবার শিশুদের নিয়ে গান করলেন শফিক তুহিন। আর এই গানে পারফর্ম করবেন একশো শিশু।

বিশ্ব শিশু দিবস উপলক্ষে এই গান তৈরি করেছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। আর এই গানটি লেখা ও সুরের পাশাপাশি কণ্ঠ দিয়েছেন শফিক তুহিন। সংগীতায়োজন করেছেন রাফী। সোমবার (১১ অক্টোবর) রাজধানীর ওসমানী মিলনায়তনে সকাল ১০টায় মহিলা ও শিশ বিষয়ক মন্ত্রণালয় এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে। আর এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

এ সম্পর্কে শফিক তুহিন বলেন, ‘আজকের শিশুরাই আগামীর ভবিষ্যত। তাদের হাত ধরেই আমাদের দেশ এবং পুরো পৃথিবী এগিয়ে যাবে। শিশুদের জন্য কোনো কাজ করতে পারার আলাদা একটা আনন্দ আছে। আমার গানটিতেও শিশুদের জন্য নতুন বার্তা দেওয়ার চেষ্টা করেছি। এ ধরনের কাজে যুক্ত হতে পেরে আমি আনন্দিত। এছাড়া রাষ্ট্রীয় কাজ করতে পেরে সব সময়ই ভালো লাগে। আমার বিশ্বাস গানটিও সবার ভালো লাগবে। শিশুদের অনুপ্রেরণা দেবে। গানটি ১শ শিশু পারফর্ম করবে এটাও দারুণ বিষয়।’

উল্লেখ্য, বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত আবু সাঈদকে শ্রদ্ধা জানিয়ে শফিক তুহিন সর্বশেষ গান প্রকাশ করেছিলেন। এই গানের কথা সুর করার পাশাপাশি কণ্ঠও দিয়েছিলেন তুহিন।

রূপালী বাংলাদেশ/রুআ

Link copied!