ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

লন্ডন থেকে ফিরেই শহীদ মিনারে আসিফ আকবর

রুপালী প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ৩, ২০২৪, ০৬:১২ পিএম

লন্ডন থেকে ফিরেই শহীদ মিনারে আসিফ আকবর

সঙ্গীতশিল্পী আসিফ আকবর। ছবি: রুপালী বাংলাদেশ

কেন্দ্রীয় শহীদ মিনার অভিমুখে যেন ছাত্র-নাগরিকের ঢল নেমেছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে সাড়া দিয়ে ছাত্র-নাগরিক আজ শহীদ মিনারে সমবেত হয়েছেন। শনিবার (৩ আগস্ট) দুপুর ১২টা থেকেই বিচ্ছিন্নভাবে বিক্ষোভ মিছিল নিয়ে তরুণ যুবকরা শহীদ মিনার জড়ো হতে থাকেন। এসময় তাদের সঙ্গে বিক্ষোভ মিছিলে অংশ নিতে দেখা যায় বয়স্ক নাগরিকদের।

এই আয়োজনে অংশ নিয়েছেন বাংলা গানের যুবরাজ আসিফ আকবরও। সম্প্রতি কনসার্টে অংশ নিতে লন্ডন গিয়েছিলেন তিনি। তবে পূর্ব নির্ধারিত শো না করেই দেশে ফিরেছেন এই গায়ক। ঢাকা ফিরেই বিকেলে সরাসির অংশ নেন ছাত্র আন্দোলনে। উপস্থিত হয়ে বিভিন্ন স্লোগান দেন আসিফ আকবর।

সঙ্গীতশিল্পী এলিটা করিম ও ব্যান্ড সদস্যরা। ছবি: রুপালী বাংলাদেশ

এর আগে লন্ডন থেকে তিনি জানান, ৩৪শে জুলাই ফিরছি নিজের দেশে। নিজের সন্তানদের কাছে। সব ঠিক থাকলে দেখা হবে ধানমন্ডি রবীন্দ্র সরোবরে। এদিন শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে ধানমন্ডিতে সঙ্গীতশিল্পীদের অংশ নেওয়ার কথা থাকলেও তারা শহীদ মিনারে অংশ নেন।

সরেজমিনে দেখা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচটি প্রবেশ পথ-নীলক্ষেত, শাহবাগ, হাইকোর্ট মোড়, চানখারপুল ও পলাশী মোড় হয়ে শিক্ষার্থী ও নাগরিক সমাজ শহীদ মিনারে অংশ নিয়েছেন।

শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে শহীদ মিনারে অংশ নিয়েছেন ব্যান্ড শিল্পীরা, অভিনেত্রী আজমেরী হক বাঁধন, পরিচালক খিজির হায়াত খান, আশফাক নিপুন, সঙ্গীতশিল্পী এলিটা করিম প্রমুখ।

রূপালী বাংলাদেশ/রুআ

Link copied!