ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা গুলিবিদ্ধ

বিনোদন ডেস্ক

প্রকাশিত: আগস্ট ৫, ২০২৪, ১২:২২ এএম

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা গুলিবিদ্ধ

রিয়াজুল রিজু। ছবি: রূপালী বাংলাদেশ

বৈষম্যরিবোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের ডাকা অসহযোগ আন্দোলনের মধ্যে গুলিবিদ্ধ হয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা রিয়াজুল রিজু। রোববার (৪ আগস্ট) বিকেলে টাঙ্গাইল প্রেসক্লাব এলাকায় এ ঘটনা ঘটে বলে রুপালী বিনোদন-কে নিশ্চিত করেছেন তিনি।

 টাঙ্গাইলের একটি হাসপাতালে চিকিৎসা শেষে বর্তমানে ডাক্তারের পরামর্শে বাসায় অবস্থান করছেন এই নির্মাতা।

জানা গেছে, এদিন বিকেলে টাঙ্গাইল প্রেসক্লাবের পাশে বন্ধুদের সঙ্গে দাঁড়িয়েছিলেন ‘বাপজানের বায়োস্কোপ’ সিনেমার পরিচালক রিজু। সেখানে হঠাৎ শিক্ষার্থীদের ধাওয়া দেয় পুলিশ। তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দেন। এসময় পুলিশের ছোড়া গুলিতে (ছররা গুলি) আহত হয়েছেন এই পরিচালক। তার শরীরের চারটি স্থানে ছররা গুলি লাগে।

রিজু বলেন, শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে পুলিশ গুলি করছিল। সেসময় আমি ওখানে উপস্থিত ছিলাম। পুলিশের হাত থেকে শিক্ষার্থীদের রক্ষা করতে সহযোগিতার হাত বাড়িয়ে দেই। এমন সময় পুলিশের ছোড়া গুলি এসে আমার শরীরে লাগে। কিছু বুঝে ওঠার আগেই মাথায়, কানে, গলায় ও কাঁধে চারটি গুলি লেগেছে।

তিনি আরও বলেন, ‘আমি শুরু থেকেই শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনের সঙ্গে সায় দিয়েছি। কিন্তু এখানে নিরপরাধ শিক্ষার্থীদের ওপর গুলি করছে দেশের রাষ্ট্রব্যবস্থা। যে রাষ্ট্র শিক্ষার্থীদের বুকে নির্বিচার গুলি চালানোর অনুমতি দেয়, সেই সরকার চাই না। এটা স্বাধীন কোনো দেশ হতে পারে না। আমি শিক্ষার্থীদের সঙ্গে আছি। রক্ত যখন দিয়েছি, রক্ত আরও দেব, তবুও এই বুকে গুলি বন্ধ হোক।’

তরুণ নির্মাতা রিজু তার প্রথম সিনেমা ‘বাপজানের বায়োস্কোপ’ বানিয়ে ২০১৫ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয় করেছেন। সেরা চলচ্চিত্রের পুরস্কারসহ তার প্রথম সিনেমা আটটি ক্যাটাগরিতে পুরস্কার জয় করেন।

আরবি/জেডআর

Link copied!