ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

গণপিটুনিতে সেলিম খান ও তার পুত্র শান্ত নিহত

রুপালী প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ৫, ২০২৪, ০৯:০৩ পিএম

গণপিটুনিতে সেলিম খান ও তার পুত্র শান্ত নিহত

সেলিম খান ও শান্ত খান। ছবি: সংগৃহীত

চলচ্চিত্র প্রযোজক সেলিম খান ও তার পুত্র চিত্রনায়ক শান্ত খান গণপিটুনিতে নিহত হয়েছেন। চাঁদপুরের বাগড়াবাদ এলাকায় বাবা ছেলে পিস্তল উচিয়ে গুলি করার সময় জনতা গণপিটুনি দিয়েছে। সোমবার (৫ আগস্ট) সন্ধ্যার পর সদর উপজেলার বাগড়া বাজার এলাকায় এই ঘটনা ঘটে।

জানা গেছে, শেখ হাসিনা পদত্যাগ করার পরে নিজ এলাকা থেকে পালিয়ে যাওয়ার সময় বালিয়া ইউনিয়নের ফরক্কাবাদ বাজারে এসে জনরোসে পড়ে। সেখানে নিজের পিস্তল থেকে গুলি করে উদ্ধার হয়ে আসতে পারলেও পাশবর্তী বাগাড়া বাজারে এসে জনতার মুখোমুখি হয়। সেখানেই জনতার পিটুনিতে নিহত হয় সেলিম খান ও তার ছেলে শান্ত খান।

আওয়ামী লীগ সরকারের আমলে সেলিম খান চাঁদপুর নৌ-সীমানায় পদ্মা-মেঘনা নদীতে শত শত ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে কোটি কোটি টাকার মালিক হয়। এসব ঘটনায় সে জেলখাটে, দুদকে তার বিরুদ্ধে মামলা চলমান রয়েছে।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ মুহসীন আলম বলেন, তাদের মৃত্যুর বিষয় আমরা জেনেছি। তবে আমাদেরকে কেউ খবর দেয়নি। আমাদের জানমালের নিরাপত্তার কারণে সেখানে যাইনি।

প্রযোজক সেলিম খান ২০১৮ সালে গড়ে তোলেন প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া। একই বছরে শাকিব খান অভিনীত ‘আমি নেতা হবো’ চলচ্চিত্রের মাধ্যমে যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি। এরপর বেশকিছু চলচ্চিত্র প্রযোজনা করেছেন তিনি।

অন্যদিকে, ২০১৯ সালে ঢালিউডে অভিষেক ঘটে শান্ত খানের। ‘প্রেম চোর’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় আসেন তিনি। এরপর ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমার মাধ্যমে আলোচনায় আসেন তরুণ এই অভিনেতা। বর্তমানে শান্তর বেশ কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে।

রূপালী বাংলাদেশ/রুআ

Link copied!