ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

‘দালাল’ শিল্পীদের নামে অভিযোগ করবেন মুনমুন

রুপালী প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ৯, ২০২৪, ০৭:৩৬ পিএম

‘দালাল’ শিল্পীদের নামে অভিযোগ করবেন মুনমুন

নিপুণ ও মুনমুন। ছবি: সংগৃহীত

ঢাকাই সিনেমার এক সময়ের জনপ্রিয় নায়িকা মুনমুন। এখন আর চলচ্চিত্রে তাকে খুব একটা দেখা যায় না। আগে নির্বাচন ও চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন আয়োজনে মাঝে মধ্যে তাকে দেখা যেত। তবে এখন তাও মেলে না। অভিমান থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছেন বলে জানিয়েছেন মুনমুন।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে অনাকাঙ্খিত এক ঘটনার সাক্ষী হয়েছিলেন চিত্রনায়িকা মুনমুন। নির্বাচনের দিনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী জায়েদ খানের সঙ্গে তার একটি ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

বিষয়টি নিয়ে জায়েদের প্রতিদ্বন্দী প্রার্থী চিত্রনায়িকা নিপুণের পক্ষ থেকে অভিযোগ ওঠে, জায়েদ খানের কাছ থেকে টাকা নিয়ে হাতে থাকা ভ্যানিটি ব্যাগে ভরেছেন এই অভিনেত্রী। যা নিয়ে সেসময় কম আলোচনার সৃষ্টি হয়নি।

যদিও মুনমুনের দাবি ছিল, নির্বাচনের দিন জায়েদ খানের সঙ্গে কুশল বিনিময়ের সময় ভ্যানিটি ব্যাগের মধ্যে টাকা নয়, নিজের ব্যবহৃত কালো মাস্কটি রেখেছিলেন তিনি। তবুও অভিযোগ থেকে রেহাই পাননি। ‘টাকা নেওয়ার’ অভিযোগে অসম্মানিত হতে হয়েছে অভিনেত্রীকে। যার কারণে চলতি মেয়াদের নির্বাচনে ভোটে দিতে আসেননি তিনি।

এতদিন এ নিয়ে চুপ থাকলেও এবার তাদের বিরুদ্ধে চলচ্চিত্র শিল্পী সমিতিতে লিখিত অভিযোগ করবেন বলে জানিয়েছেন এই চিত্রনায়িকা। সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়ে মুনমুন লেখেন, ‘একজন শিল্পী হিসেবে আমি তেমন বড় কেউ নই। বাংলা চলচ্চিত্রের একজন নগন্য নায়িকা ছিলাম। কোন দিন রাজনীতির সাথে জড়াইনি বা সেরকম ইচ্ছাও আমার নেই। তবে আওয়ামী লীগের দীর্ঘ সময় ক্ষমতায় থাকার কারণে তাদের দালাল কিছু শিল্পীর কাছে অপমানিত হয়েছি। খুব শীঘ্রই শিল্পী সমিতির কাছে সেসব শিল্পীর নামে বিচার দেব। শিল্পী সমিতি যদি রাজনীতিমুক্ত স্বায়ত্তশাসিত হয়ে থাকে তাহলে আমার অপমানিত হবার উত্তর অবশ্যই তারা দেবেন বলে আশা করছি।’

এ প্রসঙ্গে মুনমুনের সঙ্গে যোগাযোগ করা হলে কলকাতা থেকে রূপালী বাংলাদেশ-কে তিনি বলেন, ‘আমি এখন কলকাতায় আছি। দেশে ফিরব আগামী মাসের প্রথম সপ্তাহে। দেশে ফিরেই লিখিত অভিযোগ দেব দালাল কয়েকজন শিল্পীদের বিরুদ্ধে। গুটি কয়েক দালাল শিল্পীদের জন্য আজ আমাদের চলচ্চিত্রের বদনাম। ক্ষমতাশীল লোকদের সাথে সখ্যতা করে অনৈতিক কাজ করতেন তারা। এবার তাদের মুখোশ উন্মোচনের সময় এসেছে।’

জানা গেছে, হেয় প্রতিপন্ন করে সংবাদ মাধ্যমে কথা বলেছিলেন বিতর্কিত চিত্রনায়িকা নিপুণ আক্তার ও সাদিয়া মির্জা। তাদের নামেই শিল্পী সমিতিতে লিখিত অভিযোগ করতে যাচ্ছেন মুনমুন।

রূপালী বাংলাদেশ/রুআ

Link copied!