ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

‘অশিক্ষিত’ তকমা, মধুমিতা দিলেন ধন্যবাদ

রূপালী ডেস্ক

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০৬:৩২ পিএম

‘অশিক্ষিত’ তকমা, মধুমিতা দিলেন ধন্যবাদ

মধুমিতা সরকার। ছবি: সংগৃহীত

বৃহস্পতিবার ভারতের ৭৮ তম স্বাধীনতা দিবস। যদিও ৯ আগস্ট যে ঘটনা ঘটে গেছে আরজি কর হাসপাতালে তারপর আদৌ মানুষ স্বাধীন কিনা তা নিয়ে বার বার উঠছে প্রশ্ন। ১৪ আগস্ট সেই ঘটনারই তীব্র প্রতিবাদ দেখেছে গোটা ভারতবাসী। এত কিছুর মাঝে এবার আরও এক বিতর্ক। সেই বিতর্কের মধ্যমণি হলেন টলি অভিনেত্রী মধুমিতা সরকার।

সাদা সালোয়ার কামিজ পরে বেশ কিছু ছবি পোস্ট করেছেন তিনি। এমনই ছবি পোস্ট করে সবাইকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান এই অভিনেত্রী। সেই শুভেচ্ছা জানাতে গিয়েই ঘটেছে যত সমস্যা। নায়িকা লেখেন, ‘স্বাধীনতা দিবসে একটিই কামনা, নিঃশ্বাসটুকু যেন স্বাধীন ভাবে নিতে পারি আমাদের ভারতবর্ষে।’ এই লেখাতেই ঘটেছে আর এক সমস্যা। ‘ভারতবর্ষ’ বানানটি নায়িকা ভুল লেখেন।

সেই ভুল নিজের ইনস্টাগ্রামের পাতায় শুধরে নিলেও ফেসবুকে সেই ভুল থেকেই গিয়েছিল। তার পরই শুরু যত ঝামেলা। টলিপাড়ার এক জনপ্রিয় অভিনেতার চোখে নায়িকার ভুল পড়তেই তো হই হই কাণ্ড। প্রকাশ্যে নায়িকাকে ‘অশিক্ষিত’ তকমাও দেন তিনি। যদিও চুপ থাকেননি নায়িকা।

মধুমিতা সরকার। ছবি: সংগৃহীত

কলকাতার সংবাদমাধ্যমকে মধুমিতা বলেন, ‘উনি যে আমার কথা ভেবে এত বড় একটা পোস্ট করেছেন, সেটা ভেবেই আমার খুব ভালো লাগছে। ওনার সঙ্গে আমার ব্যক্তিগতভাবে কোনও পরিচয় নেই। কোনও দিন দেখাও হয়নি কথাও হয়নি। তবে ওনার মায়ের সঙ্গে আমার পরিচয় রয়েছে। আমরা পরস্পরকে ‘মাম্মা’ বলে সম্বোধন করি। উনি জানেন আমার শিক্ষাগত যোগ্যতা ঠিক কী? আমি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। নিশ্চয়ই কোনও অশিক্ষিতকে এই বিশ্ববিদ্যালয় ভর্তি নেবেন না। এমন অনেক সময় টাইপিংয়ের সঙ্গে অল্প বিস্তর ভুল অনেকেরই হয়ে যায়। তবু উনি যে আমার জন্য বাংলায় এত বড় একটা পোস্ট করেছেন তার জন্য সত্যিই ওনাকে অনেক ধন্যবাদ।’

নিজের ইনস্টাগ্রামেও মধুমিতা একটি পোস্ট করেন। সেখানে লেখেন, ‘আমার মনে হয় উনি আমায় ব্যক্তিগত ভাবে চেনেন। তবে কী ভাবে জানেন? একটি পোস্টের মাধ্যমে, আর দুটো বানান ভুল দেখে। আপনারাও কিন্তু ওনাকে হাত দেখাতে পারেন।’

উল্লেখ্য, সম্প্রতি মুক্তি পেয়েছে মধুমিতা অভিনীত সিনেমা ‘সূর্য’। আর খুব শিগগিরই তিনি শুরু করবেন পরিচালক পথিকৃত্‍ বসু পরিচালিত নতুন সিনেমার কাজ। যে সিনেমাতে মুখ্য চরিত্রে দেখা যাবে মিঠুন চক্রবর্তী এবং অঞ্জন দত্তকে।

রূপালী বাংলাদেশ/রুআ

Link copied!