ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ওটিটিতে আসছে ‘তুফান’

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৪, ০২:১০ পিএম

ওটিটিতে আসছে ‘তুফান’

শাকিব খান। ছবি: সংগৃহীত

শাকিব ভক্তদের জন্য তো বটেই, সাধারণ দর্শকদের জন্যও এটি হতে পারে চমকে যাওয়ার মতো খবর। দেশের সুপারস্টার শাকিব খান অভিনীত ব্লকবাস্টার সিনেমা ‘তুফান’ মুক্তি পেতে যাচ্ছে ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে। ১ সেপ্টেম্বর সকালে প্ল্যাটফর্মটির ভেরিফায়েড ফেসবুক পেজে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এবার ঘরে বসেই সিনেমাটি দেখতে পাবেন দর্শকরা। এর মাধ্যমে শাকিব ভক্তদের ‘তুফান’ সিনেমার বিভিন্ন দৃশ্য, সংলাপ, নায়কের অ্যাটিটিউড বারবার উপভোগ করার সুযোগ তৈরি হয়েছে। একইসঙ্গে সিনেমাটি দর্শকরা দেখতে পারবেন যত খুশি ততবার।

ঈদুল আযহা উপলক্ষে ১৭ জুন দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় শাকিব খান অভিনীত ও রায়হান রাফি পরিচালিত সিনেমা ‘তুফান’। মুক্তির প্রথম দিন থেকেই স্টার সিনেপ্লেক্স চেইন এবং সিঙ্গেলস্কৃনগুলোতে ছিল দর্শকদের উপচে পড়া ভিড়। পাওয়া যাচ্ছিল না টিকিট। উৎসবের সিনেমা ‘তুফান’ দর্শকরা দেখেছেন উৎসবের মতো করেই। স্টার সিনেপ্লেক্সের দেয়া তথ্যমতে, জুন-জুলাইতে টিকিট বিক্রির হিসাবে প্রথমে ছিল ‘তুফান’। দর্শক চাহিদার কারণে মুক্তির আড়াই মাস পরেও সিনেপ্লেক্সে প্রদর্শিত হচ্ছে সিনেমাটি।

শাকিব খান ও নুসরাত জাহান। ছবি: সংগৃহীত

শুধু দেশই নয়, দেশের বাইরেও ‘তুফান’ সিনেমার তুফান ছুটেছে যেন। আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য, ফ্রান্স, বেলজিয়াম, সুইডেন, জার্মানি, নেদারল্যান্ডস, স্পেন, পর্তুগাল, আবুধাবি, বাহরাইন, কাতার, ওমানের প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমাটি। সব দেশেই সিনেমাটি প্রেক্ষাগৃহে টেনেছে প্রবাসী বাংলাদেশিদের। তবে এর মধ্যে অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যে উল্লেখযোগ্য সাড়া পায় সিনেমাটি। শেষ ২৩ আগস্ট সিনেমাটি মুক্তি পায় মালয়েশিয়াতে। সেখানেও শাকিবের দাপটে ‘তুফান’কে সফল করে তুলেছেন দর্শকেরা।

ওটিটিতে সিনেমাটির মুক্তির ঘোষণা এলেও এখনও চূড়ান্ত তারিখ জানানো হয়নি। দর্শকদের তাই আর কিছুটা অপেক্ষা করতেই হচ্ছে। কর্তৃপক্ষ জানিয়েছে, শিগগিরই তারিখ জানানো হবে। উচ্ছ্বাস প্রকাশ করে নির্মাতা রায়হান রাফি বলেন, ‘মুক্তির পর দীর্ঘদিন হাউজফুল ছিল তুফান। হয়েছে ইন্ডাস্ট্রি হিট। অনেক দর্শক টিকিট না পেয়ে তুফান দেখতে পারেননি। এরপর তো ধীরে ধীরে দেশের পরিস্থিতি খারাপ হতে লাগল। মানুষের মনে স্বস্তি ছিল না, প্রেক্ষাগৃহ বন্ধ ছিল। চরকিতে সিনেমাটি মুক্তি পাওয়ার মাধ্যমে আগ্রহীদের সেই অপেক্ষা শেষ হবে। মুক্তির দিন থেকে সিনেমাটিকে দর্শকরা যে ভালোবাসা দেখিয়েছেন, ওটিটিতে মুক্তির পর এই ভালোবাসা অব্যাহত থাকবে বলে আশা করি।’

শাকিব খান। ছবি: সংগৃহীত

‘তুফান’ সিনেমায় শাকিব খানকে দ্বৈত চরিত্রে দেখা গেছে। নায়কের বিপরীতে অভিনয় করেছেন ভারতের মিমি চক্রবর্তী এবং বাংলাদেশের মাসুমা রহমান নাবিলা। আরও আছেন চঞ্চল চৌধুরী, মিশা সওদাগর, ফজলুর রহমান বাবু, গাজী রাকায়েত, সালাহউদ্দিন লাভলু, শহীদুজ্জামান সেলিম, সুমন আনোয়ার গাউসুল আলম শাওনসহ অনেকে। সিনেমাটি প্রযোজনা করেছে আলফা-আই স্টুডিওজ লিমিটেড; ডিজিটাল পার্টনার চরকি এবং ইন্টারন্যাশনাল ডিস্ট্রিবিউটর হিসেবে আছে এসভিএফ।

রূপালী বাংলাদেশ/রুআ

Link copied!