ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

টেক্কা’র ঝলকে ভিত নাড়িয়ে দেওয়ার হুঁশিয়ারি

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০৫:৪৮ পিএম

টেক্কা’র ঝলকে ভিত নাড়িয়ে দেওয়ার হুঁশিয়ারি

দেব। ছবি: সংগৃহীত

আভাস আগেই দিয়েছিলেন—‘এবার ভয়ঙ্কর খেলা হবে।’ এবার ‘বিগ ফ্রাইডে’ চমক দিলেন দেব। ‘টেক্কা’র প্রথম ঝলকে ‘কমনম্যান’ দেবের সিস্টেম-সমাজের ভিত নাড়িয়ে দেওয়ার ঝলক দেখালেন সৃজিত মুখোপাধ্যায়। ছাপোষা, সাদামাটা অবতারে, সুপারস্টারকে বলতে শোনা গেল, ‘পৃথিবীর সবথেকে বড় অপরাধ গরীব হওয়া। সমাজে ভূতের মতো ঘুরে বেড়ালেও যাদের খোঁজ করে রাখে না। কেউ চেনে না। তবে এবার চিনবে।’

সৃজিত মুখোপাধ্যায়ের ফ্রেমে রুক্মিণী মৈত্র, স্বস্তিকা মুখোপাধ্যায়েরাও কেতাদুরস্ত। প্রতিটা চরিত্র স্বতন্ত্রভাবে গুরুত্বপূর্ণ, টিজারেই বুঝিয়ে দিলেন পরিচালক। পূজায় মুক্তি পাচ্ছে ‘টেক্কা’।

সিনেমাটিতে যে আবারও বাজিমাত করতে চলেছেন দেব, তা প্রথম ঝলকেই দেখা গেল। সুপারস্টারসুলভ চরিত্রের খোলস ছেড়ে বছরখানেক আগে থেকেই নিজেকে নিয়ে এক্সপেরিমেন্ট শুরু করেছেন তিনি। প্রতিটা সিনেমাতে নিজেকে ভেঙে-গড়ে নতুন মোড়কে প্রকাশ্যে নিয়ে আসছেন।

সৃজিতের ‘টেক্কা’তেও তার অন্যথা হল না। ইকলাখের ভূমিকায় দেখা যাবে দেবকে। বাড়ির পরিচারক। এক খুদে মেয়েকে স্কুল থেকে অপহরণ করেই সমাজের উঁচুতলার সঙ্গে প্রতিশোধ নেবে যে ইকলাখ। টিজারে এক সাধারণ মানুষ হিসেবে দুষ্টের দমন, শিষ্টের পালনের বার্তা দিতে দেখা গেল দেবকে।

অপহরণ হওয়া খুদেকে বাঁচাতে ময়দানে পুলিশ অফিসার রুক্মিণী মৈত্রও ততোধিক ঝাঁজালো। স্বস্তিকা মুখোপাধ্যায়ের চরিত্রটিকে আবেগপ্রবণ দেখালো।

সূত্রের খবর, খবরের জগতের ঝাঁজালো চরিত্রে দেখা যাবে তাকে। তবে শেষপাতে দারুণ চমক দেবেন সৃজিত মুখোপাধ্যায়। সেই বিষয়ে এই পরিসরে বিস্তরে না ভাঙাই ভালো। অপেক্ষা করতে হবে পূজা অবধি। কারণ ৮ অক্টোবর মুক্তি পাচ্ছে ‘টেক্কা’।

রূপালী বাংলাদেশ/রুআ

Link copied!