ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

সহকর্মীদের বাধার মুখে শিল্পকলা ছাড়লেন জ্যোতিকা জ্যোতি

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৫:১৬ পিএম

সহকর্মীদের বাধার মুখে শিল্পকলা ছাড়লেন জ্যোতিকা জ্যোতি

জ্যোতিকা জ্যোতি। ছবি: সংগৃহীত

অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকার পতনের পর প্রথমবার শিল্পকলা একাডেমিতে হাজির হয়েছিলেন। অফিসে প্রবেশের পরই সহকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে তিনি বাধ্য হয়ে শিল্পকলা একাডেমি থেকে চলে যান। গত সরকারের সময় তিনি পরিচালক হিসেবে শিল্পকলা একাডেমিতে চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছিলেন।

শিল্পকলা সূত্রে জানা যায়, জ্যাতিকা জ্যোতি অফিসে আসায় সবাই হতবাক হয়েছেন তিনি কীভাবে অফিসে আসেন, যিনি স্বৈরাচার সরকারের হয়ে কথা বলেছেন। যারা সরাসরি বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলা করতে উৎসাহিত করেছেন, যারা রক্ত ঝরার জন্য দায়ী, তাদের তারা সহকর্মী হিসেবে চান না।

জ্যোতি মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টা পর অফিসে প্রবেশ করেন। আসার পরই বাইরে বিভিন্ন বিভাগের সহকর্মীদের জড়ো হতে দেখে জ্যোতি দরজা বন্ধ করে দেন। শিল্পকলার এক কর্মকর্তা জানান, আমরা তাকে বলেছি অফিস থেকে চলে যেতে। কারণ, তিনি আলো আসবেই নামে একটি গ্রুপে যুক্ত হয়ে আন্দোলন করা শিক্ষার্থীদের বিপক্ষে কথা বলেছেন। এমন লোক আমরা দেখতে চাই না।

জ্যোতির সঙ্গে কী কথা হয়েছে, তা জানতে চাইলে ওই কর্মকর্তা বলেন, তিনি বলেছেন, এখনো নিজেকে সরকারের নিয়োগ পাওয়া কর্মকর্তা ভাবছেন। তার অধিকার রয়েছে অফিসে আসার। যে সরকার নেই, সেই সরকারের দাপট দেখাচ্ছেন। আমরা তাকে সসম্মানে চলে যেতে বলেছি। তারপর বেলা ১টা ৫০ মিনিটের দিকে জ্যোতি রুম থেকে বের হয়ে যান।

রূপালী বাংলাদেশ/রুআ

Link copied!