ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪

জুরি বোর্ড থেকে সরে দাঁড়ালেন ইলিয়াস কাঞ্চন

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৫:১১ পিএম

জুরি বোর্ড থেকে সরে দাঁড়ালেন ইলিয়াস কাঞ্চন

ইলিয়াস কাঞ্চন। ছবি: সংগৃহীত

পুনর্গঠন করা হয়েছে জাতীয় চলচ্চিত্র পুরষ্কার ২০২৩ এর জুরি বোর্ড। যেখানে বোর্ডের সদস্য রাখা হয় জনপ্রিয় নায়ক ইলিয়াস কাঞ্চনকেও। তবে কাঞ্চন নিজেকে বোর্ড থেকে সরিয়ে নিয়েছেন।

কারণ জানতে চাইলে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘অন্য কোনো কারণ নেই। আসলে আমি সময় দিতে পারব না। এ কারণেই জুরি বোর্ড থেকে নিজেকে সরিয়ে নিয়েছি।’

গত ১৫ সেপ্টেম্বর তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রকাশিত প্রজ্ঞাপনে ১৩ সদস্যের নাম প্রকাশ করা হয়। বলা হয়, ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২৩ প্রদানের উদ্দেশ্যে সংশ্লিষ্ট নীতিমালা অনুযায়ী ২০২৩ পঞ্জিকা বছরে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র মূল্যায়নপূর্বক পুরস্কারপ্রাপকদের নাম সুপারিশ করবেন পুনর্গঠিত জুরি সদস্যরা।’

পুনর্গঠিত জুরি বোর্ডে ইলিয়াস কাঞ্চন ছাড়াও চলচ্চিত্র নির্মাতা জাহিদুর রহিম অঞ্জন, চিত্রগ্রাহক বরকত হোসেন পলাশ, সাংবাদিক ওয়াহিদ সুজন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম ও ফটোগ্রাফী বিভাগের চেয়ারম্যান এস এম ইমরান হোসেন, অভিনেত্রী অপি করিম, সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সী, সঙ্গীত পরিচালক প্রিন্স মাহমুদদের নাম জুরি বোর্ডের সদস্য হিসেবে দেখা যায়।

এতে সভাপতি হিসেবে আছেন অতিরিক্ত সচিব (চলচ্চিত্র), তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। সদস্য সচিব হিসেবে আছেন বাংলাদেশ চলচ্চিত্রও উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ ফিল্ম আর্কাইভ, এর মহাপরিচালক।

রূপালী বাংলাদেশ/রুআ

Link copied!