ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

এখনো কথা বলতে ভয় লাগে: মৌসুমী হামিদ

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৩:৪৪ পিএম

এখনো কথা বলতে ভয় লাগে: মৌসুমী হামিদ

মৌসুমী হামিদ। ছবি: সংগৃহীত

জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদ। এরই মধ্যে সাবলীল অভিনয় দিয়ে দর্শকপ্রিয়তা পেয়েছেন তিনি। তবে নিজেকে সাধারণ মানুষ হিসেবে পরিচয় দিতেই স্বাচ্ছন্দ্যেবোধ করেন এই অভিনেত্রী। কোথাও গেলে অভিনেত্রী হিসেবে সম্মান পেলে গর্ববোধ করেন বলে রূপালী বাংলাদেশ’র সঙ্গে আলাপকালে জানিয়েছেন তিনি। মৌসুমী বলেন, কোথাও গেলে মানুষ বসতে দেয়, সম্মান করে এটা অত্যন্ত গর্বের। এ নিয়ে কখনো অহংকার করি না। দর্শকদের কাছে কৃতজ্ঞ আজকের অভিনেত্রী মৌসুমী বানানোর জন্য।

সমসাময়িক শিল্পীদের নামে মামলার প্রসঙ্গ টেনে তিনি বলেছেন অযথা শিল্পীদের নামে হয়রানি মামলা দেওয়া ঠিক না। অহেতুক মামলা কারো জন্যই শুভকর নয় বলে আমি মনে করি। এখন মামলা যে কেউ করতেই পারে কিন্তু সে অপরাধী কিনা যাচাই করে শাস্তি দিতে হবে। মামলা হলেই কাউকে জাজমেন্টাল করা যাবে না। সত্যিই তিনি অপরাধী কিনা সেটা আগে দেখতে হবে।

অন্তর্বর্তী সরকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, অরাজকতা এবং এই খুনের সঙ্গে সত্যিই জড়িত না তাদের হয়রানি করা যেন না হয়। প্রকৃত অপরাধীকে শাস্তি সবাই চায়। শিল্পীদের মধ্যে বিভাজন চাই না। একসঙ্গে সবাই মিলে কাজ করতে চাই। অভিনয় শিল্পীদের উন্নয়নে কাজ করতে চাই। প্রত্যেকটি শিল্পী তার পছন্দ মতো রাজনীতি করতেই পারে। এটা তার অধিকার। স্বাধীন দেশে এটি তার গণতান্ত্রিক অধিকার। কিন্তু সত্যকে সত্য এবং কালোকে কালো বলতে হবে। এই সৎ সাহস আমাদের সবার থাকা উচিত।

ভবিষ্যতে রাজনীতিতে দেখা যাবে কিনা এমন প্রশ্নের উত্তরে মৌসুমী বলেন, সম্ভাবনা খুবই কম। সত্যি কথা বলতে এখনো কথা বলতে ভয় লাগে। ২০১৮ সালের পর সব কথা ক্লিয়ার বলতে গেলে আটকে যাই যে, বলব কি বলব না। দেশে রাজনৈতিক গঠনতন্ত্র যাই হোক না কেন কিছু মানুষ এক ধরনের নিজস্ব সুবিধার জন্য জায়গা তৈরি করে। তবে আমরা প্রতিটি মানুষই রাজনীতি করি। যে চিন্তা করতে পারে সেও রাজনীতি করে। রাজনীতি মানেই ক্ষমতা প্রয়োগ নয়। রাজনীতিতে পাওয়ারের জন্য আসার ইচ্ছে নেই। দেশে বড় একটা লড়াই গেছে। এখন দেশ ধীরে ধীরে স্থিতিশীল হচ্ছে। সংগ্রামের পর দেশ ভঙ্গুর অবস্থায় আছে। এটা সংস্কার করা প্রয়োজন। তারপর সবকিছু স্বাভাবিক হবে। নতুন সরকার সুন্দর একটি দেশ উপহার দিবে সেই প্রত্যাশা করি। যেখানে সবার বাকস্বাধীনতা থাকবে। এমন বাংলাদেশই দীর্ঘদিন ধরে দেশের মানুষ কামনা করছে। সর্বোপরি আমরা দুর্নীতিমুক্ত একটি দেশ চাই।

সম্প্রতি মৌসুমী হামিদ জনপ্রিয় পরিচালক ফরিদুল হাসানের ‘হাউজ হাজবেন্ড’ ধারাবাহিক নাটকের শুটিং করেছেন। শিগগিরই নাটকটি একটি বেসরকারি টেলিভিশনে প্রচার শুরু হবে।

রূপালী বাংলাদেশ/রুআ

Link copied!