ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

শাস্ত্রী সিনেমা একটা বড় বার্তা দেবে: মিঠুন

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০৪:৫৭ পিএম

শাস্ত্রী সিনেমা একটা বড় বার্তা দেবে: মিঠুন

মিঠুন। ছবি: সংগৃহীত

পূজায় আসছে মিঠুন চক্রবর্তীর নতুন সিনেমা ‘শাস্ত্রী’। এই সিনেমাতে একজন কারখানার শ্রমিক থেকে জ্যোতিষী হয়ে ওঠার গল্প বলবেন তিনি। তার আগে অভিনেতা জানালেন তিনি কী দেখে আজকাল সিনেমা করতে রাজি হন।

দীর্ঘদিন পর আবার একসঙ্গে একই সিনেমাতে কাজ করলেন মিঠুন চক্রবর্তী এবং মাস্টার বিট্টু ওরফে সোহম চক্রবর্তী। তবে কি সোহমের প্রতি স্নেহের টানেই এই সিনেমাতে সম্মতি জানিয়েছেন বর্ষীয়ান অভিনেতা, নাকি আছে অন্য কোনও কারণ?

এক সাক্ষাৎকারে মিঠুন বলেন, ‘এখন আর কারও জন্য স্ক্রিপ্ট পছন্দ করার জায়গায় নেই। বিট্টুর জন্য স্নেহটা আলাদা জায়গায়। তবে এখন স্ক্রিপ্ট পছন্দ করার আগে ভেবে দেখি এটা কি দর্শকদের মনে দাগ কাটবে? শাস্ত্রীর চিত্রনাট্য এই কারণেই বেছেছি কারণ এখানে আমার করার মতো অনেক কিছু ছিল। একই সঙ্গে শাস্ত্রী সিনেমা একটা বড় বার্তা দেবে। সেই জন্যই শাস্ত্রী করলাম।’

সিনেমাটির বিষয়ে তার ভাষ্য, ‘একদম শূন্য থেকে শুরু করে অনেক কিছু পেয়ে আবার শূন্যে ফিরে আসার গল্প দেখা যাবে এতে। গরীবরা ম্যাজিক দেখতে চায়। ম্যাজিক খাটে ওদের উপর। সেই ম্যাজিক করতে গিয়েই কেউ কেউ সুবিধা নেয়। কারও কারও জীবনে সত্যিই সেই ম্যাজিক হয়। আর সেটা দেখেই অনেক অনেক মানুষের মনে বিশ্বাস জাগে। কিন্তু হয় না।’

‘শাস্ত্রী’ সিনেমাটির পরিচালনা করেছেন পথিকৃৎ বসু। এখানে মুখ্য ভূমিকায় দেখা যাবে মিঠুন চক্রবর্তীকে। তবে স্ত্রীর চরিত্রে থাকবেন দেবশ্রী রায়। মিঠুনের চরিত্রের নাম পরিময়। সোহম চক্রবর্তী, সৌরসেনী মৈত্র, কৌশিক সেন, প্রমুখ থাকবেন গুরুত্বপূর্ণ ভূমিকায়। এই পূজায় ৮ অক্টোবর মুক্তি পাবে সিনেমাটি।

রূপালী বাংলাদেশ/রুআ

Link copied!