ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪

সিনেমায় ৩৩, দাম্পত্যের ৩০ বছরে নাঈম-শাবনাজ

রূপালী ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৪, ০৪:৫৯ পিএম

সিনেমায় ৩৩, দাম্পত্যের ৩০ বছরে নাঈম-শাবনাজ

নাঈম-শাবনাজ। ছবি: সংগৃহীত

ঢাকাই চলচ্চিত্রের তারকা দম্পতি নাঈম-শাবনাজ। দীর্ঘদিন সিনেমা থেকে দূরে থাকলেও এখনো দর্শক মনে রেখেছে এই জুটিকে। শনিবার (৫ অক্টোবর) নাঈম ও শাবনাজ তাদের বিবাহিত জীবনের ৩০ বছর পূর্ণ করলেন। অন্যদিকে, ১৯৯১ সালের ৪ অক্টোবর মুক্তি পেয়েছিল নাঈম-শাবনাজ জুটির প্রথম সিনেমা ‘চাঁদনী’। সেই হিসাবে সিনেমায় তাদের ৩৩ বছর পূর্ণ হলো।  

এহতেশাম পরিচালিত চাঁদনী সিনেমা দিয়ে বড় পর্দায় অভিষেক হয়েছিল নাঈম ও শাবনাজের। প্রথম সিনেমাতে বাজিমাত করেছিলেন এই জুটি। এরপর তারা কাজ করেন ‘সোনিয়া’, ‘দিল’, ‘বিষের বাঁশি’, ‘চোখে চোখে’, ‘অনুতপ্ত’ ও ‘লাভ’ সিনেমায়।

শফিউল আজম পরিচালিত ‘বিষের বাঁশি’ সিনেমায় অভিনয় করতে গিয়ে নাঈম ও শাবনাজের প্রেমের গভীরতা বাড়ে। এই সিনেমায় শাবনাজের নাম ছিল ময়না। সেই থেকে এখন পর্যন্ত স্ত্রীকে ভালোবেসে ময়না নামেই ডাকেন নাঈম। ১৯৯৪ সালের ৫ অক্টোবর বিয়ে করেন তারা।  

নাঈম বলেন, ‘সিনেমায় অভিনয় করতে গিয়ে দুজনের কাছে আসা। দেখতে দেখতে দাম্পত্য জীবনের ৩০ বছর পার করে ফেললাম আমরা। দুই সন্তান নিয়ে বেশ ভালো আছি।’

বিবাহিত ও চলচ্চিত্রজীবন প্রসঙ্গে শাবনাজ বলেন, ‘জীবনসঙ্গী হিসেবে নাঈমের মতো পরিপূর্ণ একজন মানুষকে পাওয়া ভাগ্যের ব্যাপার। আমরা সুন্দর একটি জীবন গড়েছি, সুখী একটি পরিবার গড়েছি। এখন সন্তানদের ঘিরেই আমাদের যত স্বপ্ন। সিনেমাতেও আমাদের ৩৩ বছর হয়ে গেল। শ্রদ্ধার সঙ্গে স্মরণ করতে চাই আমাদের প্রথম সিনেমার পরিচালক শ্রদ্ধেয় এহতেশাম স্যারকে। এ ছাড়া আমাদের সব সিনেমার পরিচালকদের প্রতি কৃতজ্ঞতা।’

সিনেমায় ফেরার কোনো পরিকল্পনা আছে কি না জানতে চাইলে নাঈম জানান, আপাতত সিনেমায় ফেরার কোনো পরিকল্পনা নেই তাদের। দুই সন্তান নামিরা ও মাহাদিয়ার ভবিষ্যৎ নিয়েই এখন যত ভাবনা।

রূপালী বাংলাদেশ/রুআ

Link copied!