ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪

আওয়ামী লীগ নেতার সিনেমায় বুবলী, কবে শুটিং?

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ০২:৪৩ পিএম

আওয়ামী লীগ নেতার সিনেমায় বুবলী, কবে শুটিং?

শনবম ইয়াসমিন বুবলী। ছবি: সংগৃহীত

ঢাকাই সিনেমার আলোচিত-সমালোচিত চিত্রনায়িকা শবনম ইয়াসমিন বুবলী। দীর্ঘদিন ধরেই নতুন সিনেমার খরায় ভুগছেন এই নায়িকা। সিনেমা সংকটের মধ্যেই সম্প্রতি তার হাতে থাকা মোহাম্মদ ইকবালের ‘বিট্রে’ ও জসিম উদ্দিন জাকিরের ‘মায়া-দ্য লাভ ২’ সিনেমা দুটি থেকে বাদ পড়েছেন।

নতুন করে বুবলী বেশ কিছু দিন ধরেই আলোচনায় আওয়ামী এক নেতার সিনেমা ঘিরে। সম্প্রতি লীগের ওই নেতার সিনেমাটিতে চুক্তিবদ্ধ হয়ে শুটিংয়ে নামার প্রস্তুতি নিচ্ছেন তিনি। সিনেমার নাম ‘নীল টিপ’। পরিচালনায় রয়েছেন মেহেদী হাসান। প্রযোজনা করছেন ওয়ারী থানা আওয়ামী লীগের সাবেক কার্যকরী সদস্য সৈয়দ মোহাম্মদ সোহেল।

এর আগে তিনি ‘শেষ বাজি’ সিনেমাটি প্রযোজনা করেছিলেন। তবে সিনেমাটি প্রেক্ষাগৃহে দর্শক টানতে ব্যর্থ হয়। বুবলীর সঙ্গে নতুন সিনেমাটিতে দেখা যেতে পারে ছোট পর্দার অভিনেতা শ্যামল মাওলাকে। তবে সিনেমাটি করবেন কিনা তা নিয়ে ভাবছেন এই অভিনেতা।

জানা গেছে, বুবলীকে নিয়ে নির্মিতব্য সিনেমাটির শুটিং শিগগিরই শুরু হবে। এরই মধ্যে একটি গানের রেকডিং শেষ হয়েছে। এতে কণ্ঠ দিয়েছে জনপ্রিয় সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি ও রেহান রাসুল। দেবাশীষ ঘোষের কথা ও সুরে গানটির সংগীতায়োজন করেছেন শাহরিয়ার রাফাত।

‘নীল টিপ’ সিনেমা প্রসঙ্গে পরিচালক মেহেদী হাসান দৈনিক রূপালী বাংলাদেশকে বলেন, ‘জানুয়ারিতে সিনেমাটির শুটিং শুরু করার পরিকল্পনা রয়েছে। অনেক আগে থেকে কাজ করার জন্য বুবলী চূড়ান্ত আছেন। হিরো নিয়ে কথা চলছে। বর্তমানে শুটিংয়ের প্রস্তুতি নিচ্ছি।’

পরিচালক মেহেদী, বুবলী ও আ.লীগ নেতা সোহেল। ছবি: সংগৃহীত

এদিকে, প্রযোজক সোহেলের বিরুদ্ধে অভিযোগ রয়েছে—বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিপক্ষে অবস্থান নিয়ে ছাত্র হত্যায় উস্কানি দেওয়ার। এ ছাড়াও ওয়ারীর সাধারণ মানুষের কাছে মূর্তিমান আতঙ্ক ও এলাকায় চিহ্নিত চাঁদাবাজ এবং অস্ত্রধারী সন্ত্রাসী হিসেবে পরিচিত সৈয়দ মোহাম্মদ সোহেল। হাসিনা সরকার পতনের পর এখন খোলস বদলে সিনেমা নির্মাণে নেমেছেন তিনি।

প্রযোজক আওয়ামী লীগ নেতা শিকার করে এই পরিচালক বলেন, ‘তিনি আ.লীগের রাজনীতি করেন। তবে এখন সোহেল মিডিয়ায় মন দিয়েছেন। এর আগে ‘শেষ বাজি’ সিনেমা প্রযোজনা করেছেন। এখন ‘নীল টিপ’ বানাচ্ছেন। নাটক প্রযোজনাও করছে। আওয়ামী লীগের হলেও অসুবিধা হবে না। সবকিছু ঠিক থাকলে জানুয়ারিতে সিনেমাটির শুটিং শুরু হয়ে একটানা শেষ করা হবে।’

এর আগে ‘দেয়ালের দেশ’ সিনেমা চালানোর জন্য সাবেক এক মন্ত্রীকে দিয়ে ফোন করিয়েছিলেন বুবলী। এ নিয়ে অন্য একটি সিনেমার সংবাদ সম্মেলনে নায়িকাকে সাংবাদিকরা প্রশ্ন করলে ক্ষিপ্ত হয়ে ওঠেন তিনি।

বলে রাখা ভালো, ৯ বছরের ক্যারিয়ারে কাজের চেয়ে ব্যক্তিগত জীবন নিয়ে সাধারণ মানুষের কাছে সবচেয়ে সমালোচিত হয়েছেন বুবলী। কখনো চিত্রতারকা শাকিব খানের সঙ্গে প্রেম, বিয়ে, সন্তান এবং অপু বিশ্বাসকে নিয়ে মন্তব্য করে আলোচনায় থেকেছেন। আবার কখনো সংগীতশিল্পী কৌশিক হোসেন তাপসের সঙ্গে প্রেমের খবরে। ব্যক্তিজীবন নিয়ে বারবার খবরের শিরোনামে থাকেন এই সমালোচিত নায়িকা। চুপ ছিলেন ছাত্র-জনতার আন্দোলনের সময়।

রূপালী বাংলাদেশ/রুআ

Link copied!