ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

ভণ্ডামির চূড়ান্ত সীমায় অনন্য মামুন, বয়কট দরদ!

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৫:৫৫ পিএম

ভণ্ডামির চূড়ান্ত সীমায় অনন্য মামুন, বয়কট দরদ!

শাকিব, সোনাল ও মামুন। ছবি: সংগৃহীত

খাদের কিনারায় থাকা চলচ্চিত্র ইন্ডাস্ট্রির একমাত্র শেষ ভরসা চিত্রনায়ক শাকিব খান। দীর্ঘ কয়েক বছর ধরে জিমিয়ে থাকা এই ইন্ডাস্ট্রি শাকিব খান একাই টেনে নিচ্ছেন। নানা সংকটের মধ্যেও তার সিনেমা মানেই প্রযোজক, পরিচালক ও প্রেক্ষাগৃহ মালিকদের মুখে স্বস্তির হাসি। বছরজুড়ে তার সিনেমার জন্য মুখিয়ে থাকেন প্রেক্ষাগৃহ মালিক থেকে শুরু করে সাধারণ সিনেপ্রেমীরা। পরপর গেল দুই ঈদে তিনটি ব্যবসা সফল সিনেমা উপহার দিয়েছেন তিনি।

এক সময় ঈদ ছাড়াও মুক্তি পেত শাকিব খানের সিনেমা। তবে কয়েক বছর ধরে ঘটছে তার ব্যতিক্রম। ঈদ ছাড়া শাকিবের সিনেমা মুক্তি পায় না। তবে উৎসব ছাড়াই আগামী ১৫ নভেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা রয়েছে তার প্রথম প্যান ইন্ডিয়ান সিনেমা ‘দরদ’। এরই মধ্যে সিনেমাটির প্রাচরণা শুরু করেছেন এর নির্মাতা অনন্য মামুন। সিনেমাটির প্রচারণার জন্য অন্তর্জালে বিভিন্ন মন্তব্য করছেন এই নির্মাতা।

তারই অংশ হিসেবে পূর্ব ঘোষণা অনুযায়ী গত সোমবার ফেসবুক পোস্টে ৫০ ফিট সাইজের কাটআউট লায়ন্স সিনেমাস-এ উন্মুক্ত করার ঘোষণা দেন। বেশ ঢাক-ঢোল পিটিয়ে ৫০ ফিট সাইজের কাটআউট উম্মুক্ত করার কথা জানালেও বাস্তবে একটা ব্যানার উন্মুক্ত করেছেন ‘দরদ’ নির্মাতা অনন্য মামুন। এ নিয়ে বেজায় চটেছেন শাকিবিয়ানরা।

সামাজিক মাধ্যমে শাকিব খানের ভক্তরা বলছেন, ‘এইটা দেখার পর অনন্য মামুনের উপর আর বিন্দু-মাত্র বিশ্বাস নাই। এত ঢাক-ঢোল পিটিয়ে বলল ৫০ ফিট সাইজের কাটআউট উম্মুক্ত করবে আর বাস্তবে একটা বড় ব্যানার উন্মুক্ত করল। ভণ্ডামির একদম চূড়ান্ত সীমায় আছেন মামুন। ভণ্ডামি বা চাপাবাজির নোবেল কিংবা অস্কার থাকলে অনন্য মামুন প্রতি বছর একটা করে জিততেন।’

শাকিব ও সোনাল। ছবি: সংগৃহীত

অনেকে আবার বলছেন, ‘অনন্য মামুন কাটআউট আর বিলবোর্ড এক জিনিস না। এটা জানেন কি? বললেন ৫০ ফুট দৈর্ঘ্য কাটআউট লায়ন সিনেমাস-এ লাগাবেন কিন্তু লাগালেন বিলবোর্ড। এ কি তামাশা ভাই?’

মামুনের এমন কর্মকাণ্ডে ব্যাপক ক্ষোভ দেখা দিয়েছে শাকিবিয়ানদের মধ্যে। কেউ আবার সিনেমার বিভিন্ন গ্রুপে ‘দরদ’ বয়কটের ডাক দিয়েছেন! অনন্য মামুনের কারণেই ফ্লপ হতে পারে শাকিব খানের ‘দরদ’, মনে করছেন তারা।

এদিকে, এই মুহূর্তে নতুন সিনেমা ‘বরবাদ’-এর জন্য মুম্বাই অবস্থান করছেন শাকিব খান। এর মধ্যেই শাকিব শুটিংও শুরু করেছেন। শুটিংয়ের জন্য আগামী এক মাস তিনি সেখানেই অবস্থান করবেন। ‘দরদ’ মুক্তির সময় দেশে থাকছেন না শাকিব খান। যার ফলে প্রচারণায়ও থাকছেন না তিনি। সিনেমাটি থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন শাকিবিয়ানরাও।

সাইকো-থ্রিলার ধাঁচের গল্পে তৈরি এই সিনেমায় শাকিবের সঙ্গে বলিউড নায়িকা সোনাল চৌহানের রসায়ন দেখা যাবে। এতে আরও অভিনয় করেছেন পায়েল সরকার, বিশ্বজিৎ চক্রবর্তী, রাজেশ শর্মা, এলিনা শাম্মী, ইমতু রাতিশ, রাহুল দেব, অলোক জৈন ও সাফা মারিয়া প্রমুখ।

রূপালী বাংলাদেশ/রুআ

Link copied!