ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

আজ ‘মায়ের ইচ্ছা’

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২৪, ১২:০৪ পিএম

আজ ‘মায়ের ইচ্ছা’

তানভীর, নাজনীন ও রেজমিন সেতু। ছবি: সংগৃহীত

রাজীব মণি দাসের রচনা ও নাজনীন হাসান খানের পরিচালনায় সম্প্রতি নির্মিত হয়েছে বিশেষ টেলিফিল্ম ‘মায়ের ইচ্ছা’। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দর্শকপ্রিয় অভিনয়শিল্পী গোলাম কিবরিয়া তানভীর, রেজমিন সেতু, রেশমা আহমেদ, শফিক খান দিলু, শাহেলা আক্তার, নিথর মাহবুব, তাবাসসুম মিথিলা, ফরিদ হোসাইন প্রমুখ। টেলিফিল্মটি আজ শুক্রবার বিকেল ৩টায় চ্যানেল আইতে প্রচারিত হবে।

গল্পে দেখা যাবে, বাবার মৃত্যুর পর থেকে লতিফ কৃষি কাজ করে আসছে। দীর্ঘদিনের কাজের অভিজ্ঞতায় সে এখন গ্রামের সাধারণ মানুষের কাছে আদর্শের পাত্র। ফিরোজা বিভিন্ন জায়গায় খুঁজে ভালো একটি পাত্রীর সন্ধান পায়। লতিফকে নিয়ে পাত্রী দেখতে যায়। রিমার কথা শোনে ফিরোজার বেশ ভালো লাগে। কারণ ছোটবেলায় সে পড়ালেখা করতে পারেনি কিন্তু রিমার প্রবল ইচ্ছা সে পড়ালেখা করে ভালো কিছু করবে। রিমার কথাকে প্রাধান্য দিয়ে ফিরোজা বেগম তার ছেলে লতিফের সাথে বিয়ে ঠিক করে।

রিমার পড়ালেখাকে কেন্দ্র করে এত কিছু ঘটনার জন্ম, তাই সে সিদ্ধান্ত নেয় আর পড়ালেখা করবে না। কিন্তু ফিরোজা বেগম কিছুতেই তার ছেলের বউকে পড়ালেখা ছাড়তে দিতে রাজি নয়। বিভিন্ন ঘটনার মধ্য দিয়ে রিমার পড়ালেখার দিনগুলো কেটে যেতে থাকে। এক সময় রিমার পরীক্ষা শেষ হয়, তার রেজাল্ট বের হয় এবং সে পরীক্ষায় পাশ করে রিমা গ্রামের মানুষের পক্ষ হয়ে সরকারি বিভিন্ন দপ্তর থেকে সুপারিশ করে তাদের গ্রামের উন্নয়নের ব্যবস্থা করে। রাস্তা থেকে আরম্ভ করে অনেক উন্নয়ন করে। এক সময় গ্রামের মানুষের ভুল ভাঙ্গে। শিক্ষার আলো ছাড়া জগৎ সংসার যে অন্ধকার, সেটা তারা বুঝতে পারে।

পরিচালক নাজনীন হাসান বলেন, ‘গল্পটি খুবই চমৎকার, পারিবারিক একটি গল্প। খুব যত্ন নিয়ে এটি নির্মাণ করা হয়েছে। ভালো গল্প পেলে কাজ করতেও ভালো লাগে। পরিবার-সমাজকেন্দ্রিক গল্পনির্ভর টেলিফিল্মটি সব শ্রেণির দর্শকের ভালো লাগবে বলে আমি আশাবাদী।’

রূপালী বাংলাদেশ/রুআ

Link copied!