ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

‘অ্যাপিরাস’ ভ্রাতৃদ্বয়ের ‘আবার দেখা হবে’, কণ্ঠে ঋতু রাজ

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০৬:১৩ পিএম

‘অ্যাপিরাস’ ভ্রাতৃদ্বয়ের ‘আবার দেখা হবে’, কণ্ঠে ঋতু রাজ

ছবি: সংগৃহীত

ইলেকট্রিক ডান্স মিউজিক (ইডিএম) এখন বিশ্বজুড়ে সমাদৃত। এই ধারার বাংলা গান তৈরি করে দুই সহোদর বেশ সুনাম কামাচ্ছেন। দুই ভাই শেখ সামি মাহমুদ এবং শেখ শফি মাহমুদের মূল পরিচিতি ‘অ্যাপিরাস’ জুটি নামে। যে জুটি এবার হাজির হয়েছেন নতুন গান ‘আবার দেখা হবে’ নিয়ে। গানটিতে কণ্ঠ দিয়েছেন ঋতু রাজ। এর কথা ও সুর করেছেন শেখ সামী মাহমুদ। মিউজিক ভিডিওটি পরিচালনা করেছেন আব্দুল্লাহ হৃদয়।

এ প্রসঙ্গে কণ্ঠশিল্পী ঋতু রাজ বলেন, ‘আবার দেখা হবে’ নিয়ে অ্যাপিরাসের সঙ্গে কাজ করা আমার জন্য একদম নতুন অভিজ্ঞতা। আমাদের প্রজন্মের বিভিন্ন মিউজিক প্রযোজকরা কীভাবে দেখে, তা জানা দারুণ। এই প্রতিভাবান জুটি আমার কণ্ঠকে এমনভাবে ব্যবহার করেছে যা আমি আগে কখনও সেভাবে অন্বেষণ করিনি। তারা পুরো প্রকল্পটি নিবেদিতভাবে করেছে। আশা করছি, আমাদের সহযোগিতায় তৈরি এই কাজটি শ্রোতাদের ভালো লাগবে।

শেখ সামী মাহমুদ বলেন, এটি দুঃখের গান। আমরা দুঃখকে ভারী ইলেকট্রনিক মিউজিকের সঙ্গে মিশিয়ে কাজ করেছি। এখন পর্যন্ত এটা আমাদের সবচেয়ে জটিল গানগুলোর একটি। আমরা আমাদের হৃদয় এবং জ্ঞান ঢেলে দিয়েছি এই প্রজেক্টে। ঋতু ভাইও তার কণ্ঠ দিয়ে গানের সঙ্গে সম্পূর্ণ ন্যায়বিচার করেছেন। আশা করি, সবাই এই গানটি ভালোবাসবে।

তিনি যোগ করে আরো বলেন, আমাদের লক্ষ্য বিভিন্ন শিল্পীর সঙ্গে সহযোগিতা করে তাদের অনন্য স্টাইলকে আমাদের সঙ্গে মিশিয়ে কিছু একেবারে নতুন এবং সুন্দর তৈরি করা। ঋতু রাজকে এই ট্র্যাকে রাখাটা সেই ভিশনের সঙ্গে পুরোপুরি মিলে যায়। আমরা কিছু নতুন এবং সুন্দর সৃষ্টি করতে চেয়েছিলাম এবং এই গানটিতে সেই লক্ষ্য অর্জন করেছি বলে মনে করি। এখন গানটি শ্রোতাদের হাতে, তারা কেমন অনুভব করে সেটা দেখার অপেক্ষায় আছি।

জানা গেছে, ‘আবার দেখা হবে’ বিশ্বব্যাপী স্পটিফাই, অ্যাপল মিউজিক, টাইডাল এবং অ্যামাজন মিউজিক সহ সকল বড় স্ট্রিমিং প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে।

রূপালী বাংলাদেশ/রুআ

Link copied!