ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

অভিনয়শিল্পী সংঘের সংস্কার চাইলেন শিল্পীরা, নামছেন রাজপথে

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৪, ১১:১৯ এএম

অভিনয়শিল্পী সংঘের সংস্কার চাইলেন শিল্পীরা, নামছেন রাজপথে

ছবি: সংগৃহীত

টেলিভিশন নাটকের অভিনয়শিল্পীদের সংগঠন ‘অভিনয় শিল্পী সংঘ’র সংস্কার চেয়ে রাজপথে অবস্থান নিচ্ছে সংগঠনটির সাধারণ সদস্যরা। সংগঠনটির নেতাদের সাড়া না পেয়ে উল্টো সদস্যদের ‘অ-সদস্য’ বলে বৈষম্য তৈরি করেছেন বলে অভিযোগ ওঠেছে।

এরই পরিপ্রেক্ষিতে সঠিক সংস্থার চেয়ে দৃশ্যমাধ্যমের সাধারণ পেশাদার অভিনয় শিল্পীরা বসতে যাচ্ছেন রাজধানীর নিকেতন ২ নম্বর গেট সংলগ্ন। সেখানে সাধারণ শিল্পীরা তাদের প্রশ্ন, পরিকল্পনা এবং সিদ্ধান্তগুলো জানাবেন বলে জানিয়েছেন। বিষয়টি দৈনিক রূপালী বাংলাদেশ-কে নিশ্চিত করেছেন জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদ।

তিনি এক ফেসবুক পোস্টে জানান, ‘রোদ, ঝড় ও বৃষ্টিতে যেখানেই যে থাকুক’, আজ সকাল ১১টায় সকল দৃশ্যমাধ্যমের সাধারণ পেশাদার অভিনয় শিল্পীরা বসছি গ্রাউন্ড জিরোতে। চাইলে আপনারাও আসতে পারেন, আমরা বিভেদ করব না। আমরা কথা বলব দেশের সকল দৃশ্যমাধ্যম পেশাদার অভিনয় শিল্পীর সঙ্গে। অনলাইনে বা সরাসরি। আমরা আমাদের কথাগুলো, প্রশ্নগুলো, পরিকল্পনাগুলো এবং সিদ্ধান্তগুলো জানাব আজ।

তিনি আরো লেখেন, আমরা অভিনয় শিল্পী সংঘের নির্বাচিত প্রতিনিধিদের সাথে সাধারণ পেশাদার অভিনয় শিল্পী হিসেবে বসতে চেয়েছি, কথা বলেছি। তারা কাগজ কলমের দোহাই দিয়েছেন। সেভাবেই আমরাও এগিয়েছি। আমরা সবাই পরস্পরের পরিচিত মুখ তারপরও তারা ‘সদস্য’ এবং ‘অ-সদস্য’ বলে বৈষম্য তৈরি করেছেন। আমাদের শুধু এইটুকুই চাওয়া ছিল- সুস্থ কাজের পরিবেশ, যে পরিবেশে কোন রাজনৈতিক ক্ষমতার আভাস থাকবে না, যে পরিবেশে প্রতিটা অভিনয়শিল্পীর স্বকীয়তা থাকবে, যে পরিবেশে শিল্পী ও শিল্পের উপর থাকবে না কোন ‘ফ্যাসিস্ট’- এর প্রভাব, যার একতরফা সিদ্ধান্তের ক্ষতিপূরণ গোটা শিল্পী সমাজ আজ বহন করছে। তাই সকল সহকর্মীকে অনুরোধ করব আজ শনিবার সবাই আসুন। সবাই জানুক আমাদের মেরুদণ্ড সোজা এবং শক্তই আছে। আমরা আমাদের যুক্তিগুলো উপস্থাপন করব সবার সামনে। হ্যাশট্যাগে অভিনয়শিল্পী সংঘের সঠিক সংস্কার হোক।

মৌসুমীর স্ট্যাটাসটি অভিনেতা খায়রুল বাসার, মনোজ প্রামাণিক, সোহেল মন্ডল সহ অনেকেই নিজেদের টাইমলাইনে শেয়ার করে সকল অভিনয় শিল্পীদের একাত্ম প্রকাশের আহ্বান জানিয়েছেন।

আরবি/জেআই

Link copied!