ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ভুলে যেয়ো না, ক্ষমতা চোখে ঢাকনি পরিয়ে দেয়: প্রিন্স মাহমুদ

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০৩:৫২ এএম

ভুলে যেয়ো না, ক্ষমতা চোখে ঢাকনি পরিয়ে দেয়: প্রিন্স মাহমুদ

প্রিন্স মাহমুদ। ছবি: সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনের মুখে পতন হয় শেখ হাসিনা সরকারের। শিক্ষার্থীদের যুক্তিক এই আন্দোলনে শুরু থেকেই সমর্থন দিয়েছেন শ্রোতাপ্রিয়  গীতিকার ও সুরকার প্রিন্স মাহমুদ। সামাজিক মাধ্যমে লেখালেখি করেছেন, ছিলেন রাজপথেও। তবে গত দুদিন ধরে দেশের বিভিন্ন এলাকায় বিচ্ছিন্নভাবে নানা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটছে। এমতাবস্থায় মুখ খুলেছেন এই গীতিকার ও সুরকার।

গতকাল শুক্রবার ১৬ আগস্ট ফেসবুকে শিক্ষার্থীদের উদ্দেশ্য করে পরামর্শমূলক এক পোস্ট করেছেন তিনি।

সেই পোস্টে প্রিন্স মাহমুদ লিখেছেন, ‘ক্ষমতা পেয়েছে মনে করে এখন যারা অন্যায় করবে তাদের ফলও ভালো হবে না। সাবধান হও। অতীত থেকে শিক্ষা নাও। ভুলে যেয়ো না, ক্ষমতা চোখে ঢাকনি পরিয়ে দেয়। কান মোহর করে দেয়।

তিনি আরও লিখেছেন, ‘দখলের লোভ বড় নাছোড়বান্দা। মুখে বলবা রাস্তা ছেড়ে যাব না, আর অন্যায় করে আগামীর আরাম–আয়েশের জিন্দেগি বেছে নিবা, সেই চিন্তা স্বপ্নেও মাথায় এনো না। কে কী অবস্থায় আছো, সব ছবি তোলা আছে। তোমাদের আত্মীয়স্বজনকেও সাবধান করো। এটা দখল, ওইটা দখল, চিন্তা মন থেকে ঝেড়ে ফেলো। চোখ–কান খোলা রাখো।’

প্রিন্স মাহমুদ পোস্টের শেষের দিকে লিখেছেন, ‘কোনোভাবেই কোনো প্ররোচনায় আইন নিজের হাতে তুলে নিবা না। হিংসা ও প্রতিহিংসার পশু প্রবৃত্তিকে উসকে দিয়ে শয়তান মানুষে মানুষে বিভেদ সৃষ্টির মাধ্যমে পৃথিবীকে অগ্নিকুণ্ডে পরিণত করে—প্রমাণিত হইছে। আর না...আর না। দেশপ্রেম কিন্তু হাত দিয়ে ছোঁয়া যায় না। ভুলবে না, নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করাই দেশপ্রেম। দেশের প্রয়োজনে রাস্তায় থাকবে, ন্যায়ের পক্ষে থাকবে...।

আরবি/জেডআর

Link copied!