ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

‘বহিরাগত’ ডাকা হতো কৃতি শ্যাননকে

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৫:৫৮ পিএম

‘বহিরাগত’ ডাকা হতো কৃতি শ্যাননকে

কৃতি শ্যানন || ছবি: সংগৃহীত

বলিউড অভিনেত্রী কৃতি শ্যানন। ইতোমধ্যেই অভিনয় ক্যারিয়ারে দশ বছর কাটিয়ে ফেলেছেন। এ বছর তার অভিনীত দু’টি ছবিই সফল। বহিরাগত তকমা নিয়ে বলিউডে এসেছিলেন তিনি। তারপর নিজের পায়ের তলার জমি শক্ত করে নিয়েছেন অভিনেত্রী। কিন্তু শুরুর দিকের সফর নাকি তার মোটেই সহজ ছিল না। বহিরাগত তকমার জন্য মানসিকভাবেও বিধ্বস্ত বোধ করতেন কৃতি।

হিন্দি সিনেমার জগতে পায়ের তলায় শক্ত জমি খুঁজে পেতে অভিনেত্রী কৃতি শ্যাননের সময় লেগেছে দীর্ঘ এক দশক। এত লম্বা তাকে সময় সংগ্রাম করতে হল কেন?

অভিনেত্রী বলছেন, তাকে পরিচয় করিয়ে দেওয়ার জন্য কোনো পরিচালক বা প্রযোজক তার পাশে ছিলেন না।

বলিউডের কোনো তারকার সন্তান নন কৃতি, তার উঠে আসা সাধারণ পরিবার থেকে। শুরুতে তাকে ‘বহিরাগত’ ডাকা হতো, সেজন্য কষ্ট আছে এই অভিনেত্রীর।

টাইমস অব ইন্ডিয়া লিখেছে, নিখিল কামাথের পডকাস্টে কৃতিকে প্রশ্ন করা হয়, ‘বহিরাগত’ হিসেবে বলিউডে আসায় কি ধরনের পরিস্থিতির মুখোমুখি হতোে হয়েছিল তাকে।

কৃতি বলেন, ‌‘শুরুর দিকে বা খারাপ সময়ে আমাকে ফোন করে খোঁজ নেওয়ার কেউ ছিল না। পরিচয় করিয়ে দেওয়ার মত কোনো প্রযোজক-পরিচালকও পাইনি।’ ‘বহিরাগত’ তকমার জন্য মানসিকভাবেও ক্ষতিগ্রস্ত হয়েছেন কৃতি।

তিনি বলেন, ‘আজ আমি যেখানে, সেখানে পৌঁছতে আমার এক দশক লেগে গেছে। এখন নিজেকে প্রমাণ করার তেমন তাগিদ অনুভব করি না।’

দশ বছর অভিনয় জগতে কাটানোর পরে নিজেকে নিয়ে ‘আত্মবিশ্বাসী’ কৃতি। তার কথায়, ‘বক্স অফিস বা সমালোচক মহলে, যেটাই বলুন না কেন, অভিনেত্রী হিসেবে পরিচিতি তৈরি করতে পেরেছি। আমার একটাই লক্ষ্য ছিল, ভালো অভিনেত্রী হয়ে ওঠা। এই খিদেটা আমার মধ্যে ছিল। কেবল তারকা খ্যাতি পেতে চাইনি। নিজেকে এগিয়ে নিয়ে যেতে হবে এবার।’

চলতি বছরে ‘ক্রু’, ‘তেরি বাতোঁ মে অ্যায়সে উলঝা জিয়া’ নামে দুটি সিনেমা মু্ক্তি পেয়েছে কৃতির। দুটিতেই তার অভিনয়ের প্রশংসা এসেছে।

আগামীতে অভিনেত্রীকে দেখা যাবে ‘দো পাত্তি’ সিনেমায়। এটি কৃতির প্রযোজিত প্রথম সিনেমা। সেখানে অভিনয় করছেন বলিউডের আরেক জনপ্রিয় অভিনেত্রী কাজল।

আরবি/এফআই

Link copied!