ঢাকা বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪

ঋতুপর্ণার বাসায় আশ্রয় নিলেন ফেরদৌস!

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৪, ০৭:০৬ পিএম

ঋতুপর্ণার বাসায় আশ্রয় নিলেন ফেরদৌস!

ফেরদৌস ও ঋতুপর্ণা। ছবি: সংগৃহীত

ঢালিউড সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। সিনেমার রুপালি পর্দা থেকে রাজনীতির ময়দানে নামেন এই নায়ক। তার আগে থেকেই সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশেপাশে দেখা যেত তাকে। বিভিন্ন সময় তার সফর সঙ্গীও ছিলেন।

রুপালি পর্দায় দাপিয়ে বেড়ানোর পর প্রথমবারের মতো নৌকার টিকিট পেয়ে জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসনে জয়লাভ করেন তিনি। কিন্তু ফেরদৌসের ভাগ্য সহায় হলো না। শপথ নেয়ার এক বছর অতিক্রম করার আগেই দ্বাদশ জাতীয় সংসদ ভেঙে গেছে। ছাত্র-জনতার এক দফা দাবির জেরে গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়েছেন শেখ হাসিনা।

হাসিনা সরকারের পতনের আভাস পেয়ে পদত্যাগের আগের দিনই বিদেশে পালিয়েছেন তার কয়েকজন মন্ত্রী-এমপি ও নেতা কর্মীরা। যারা দেশ ছাড়তে পারেননি, তারা এখন আছেন আত্মগোপনে। সেই সূত্রেই আলোচনায় চিত্রনায়ক ও সাবেক সংসদ সদস্য ফেরদৌস আহমেদ।

বেশ কয়েক দিন ধরে তাকে দেখা যাচ্ছে না জনসম্মুখে। মুঠোফোন বন্ধ করে রয়েছেন আত্মগোপনে। নায়কের ঘনিষ্ট একটি সূত্রে জানা গেছে, ফেরদৌস ভারতে দীর্ঘদিনের বন্ধু ঋতুপর্ণা সেনগুপ্তর বাসায় আশ্রয় নিয়ে লুকিয়ে আছেন। পরিস্থিতি স্বাভাবিক না হলে সহসাই দেশে আসছেন না তিনি।

ফেরদৌস ও ঋতুপর্ণা। ছবি: সংগৃহীত

ভারতীয় এক সংবাদমাধ্যমে বলা হয়েছে, ফেরদৌস এখন ভারতে আছেন। তিনি একটা সময় টলিউডের একাধিক সিনেমাতে কাজ করেছেন। এই বিপদের সময় তার কাছে ভারতেই নিরাপদ আশ্রয় বলে মনে হয়েছে। তবে এ নিয়ে জানতে দৈনিক রূপালী বাংলাদেশ ঋতুপর্ণাকে হোয়াটসঅ্যাপে ক্ষুদে বার্তা পাঠালে তার উত্তর মেলেনি।

বাংলাদেশের পাশাপাশি পশ্চিমবঙ্গের সিনেমারও পরিচিত মুখ ফেরদৌস আহমেদ। রাজনীতির মাঠে নামার ‘গ্রিনকার্ড’ পাওয়ার জন্য ফেরদৌসকে শুভেচ্ছা জানিয়েছিল টলিউড তারকা ঋতুপর্ণা। এবং আগ বাড়িয়ে ঢাকায় এসে বন্ধুর নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ার কথাও বলেছিলেন বলে সেসময় ফেরদৌস জানান। বন্ধুর জয়ে শুভেচ্ছাও জানিয়েছিলেন ঋতুপর্ণা। এবার বন্ধুর বিপদে পাশে দাঁড়ালেন বলে খবর।

বলে রাখা ভালো, ১৯৯৮ সালে বাসু চ্যাটার্জি পরিচালিত যৌথ প্রযোজনার ‘হঠাৎ বৃষ্টি’ সিনেমায় অভিনয় করে সর্বপ্রথম সবার নজরে আসেন ফেরদৌস। এই সিনেমার জন্য ‘শ্রেষ্ঠ অভিনেতা’ হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন তিনি। এরপর থেকে কলকাতার সিনেমার নিয়মিত মুখ হয়ে উঠেন তিনি। ২০০১ সালে ‘ওস্তাদ’ সিনেমায় প্রথমবারের মতো জুটি বাঁধেন ঋতুপর্ণার সঙ্গে। এরপর অসংখ্য সিনেমায় একসঙ্গে অভিনয় করেছেন ঋতুপর্ণা-ফেরদৌস। কাজের সূত্র ধরে তাদের মধ্যে বন্ধুত্ব গড়ে উঠে।

রূপালী বাংলাদেশ/রুআ

Link copied!