ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

কারিনার বিরুদ্ধে আইনি পদক্ষেপ

রূপালী ডেস্ক

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪, ০৭:২১ পিএম

কারিনার বিরুদ্ধে আইনি পদক্ষেপ

চিত্রনায়িকা কারিনা কাপুর। ছবি: সংগৃহীত

ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ কারিনা কাপুরের বিরুদ্ধে। সমস্যার সূত্রপাত অভিনেত্রীর লেখা বই ‘কারিনা কাপুর খান’স প্রেগন্যান্সি বাইবেল’ থেকে। আইনজীবী ক্রিস্টোফার অ্যান্টনি কারিনার বিরুদ্ধে অভিযোগ এনেছিলেন। অবশেষে সেই বিষয়ে মুখ খুললেন অভিনেত্রী।

গত মে মাসে মধ্যপ্রদেশ হাইকোর্টে ক্রিস্টোফার অ্যান্টনি কারিনার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। অভিযোগ ছিল, ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন অভিনেত্রী। কারিনার লেখা বই ‘কারিনা কাপুর খান’স প্রেগন্যান্সি বাইবেল’-এর উপরেও নিষেধাজ্ঞা দাবি করেন তিনি। এই বইয়ের নাম খ্রিস্ট ধর্মের ভাবাবেগে আঘাত করছে বলে অভিযোগ।

কারিনা তার আইনজীবী দিব্যা কৃষ্ণা বিল্লাইয়া ও নিখিল ভট্টের মাধ্যমে জানিয়েছেন, ধর্মীয় ভাবাবেগে আঘাত করার কোনও উদ্দেশ্য ছিল না তার। মধ্যপ্রদেশ হাইকোর্টে এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী ১৯ সেপ্টেম্বর। বইটি প্রকাশের পরে কারিনা জানিয়েছিলেন, এই বই তার কাছে তৃতীয় সন্তানের মতো।

উল্লেখ্য, আইনজীবী তথা সমাজকর্মী ক্রিস্টোফার অ্যান্টনি দাবি করেছিলেন, কারিনার বইয়ে ‘বাইবেল’ শব্দটির ব্যবহার খ্রিস্ট ধর্মাবলম্বীদের ভাবাবেগে আঘাত করেছে। তিনি অভিযোগ করেন, ‘খ্রিস্ট ধর্মাবলম্বীদের জন্য বাইবেল সবচেয়ে পবিত্র বই। কারিনার অন্তঃসত্ত্বা অবস্থার সঙ্গে এর তুলনা টানা মোটেই ঠিক হয়নি।’

কারিনা নিজের বই সম্পর্কে জানিয়েছিলেন, সন্তানধারণের অভিজ্ঞতা এবং তা নিয়ে এই বই লেখার সফর তার কাছে এক বিশেষ সফর হয়ে থাকবে। তার কথায়, ‘এই সময়টা ভালো-খারাপ মিলিয়ে কাটে। কোনও দিন আমি কাজে যাওয়ার জন্য ব্যস্ত হয়ে উঠতাম। কোনও দিন আবার বিছানা থেকে উঠতেও আমার কষ্ট হত। এই সময়ে শারীরিকভাবে ও মানসিকভাবে যে অভিজ্ঞতা হয়েছে, তা নিয়েই লেখা এই বই।’

রূপালী বাংলাদেশ/রুআ

Link copied!