ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪

২০ ডিসেম্বর আসছে ‘মধ্যবিত্ত’

রূপালী ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ০৩:৪০ পিএম

২০ ডিসেম্বর আসছে ‘মধ্যবিত্ত’

ছবি: সংগৃহীত

অপেক্ষার পালা শেষ হচ্ছে। অবশেষে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে তানভীর হাসান পরিচালিত ও প্রয়াত মাসুম আজিজ অভিনীত সিনেমা ‘মধ্যবিত্ত’। ২০ ডিসেম্বর এটি মুক্তি পাবে বলে জানান নির্মাতা। দীর্ঘদিন আটকে থাকার পর গত ৩০ জুলাই সেন্সর সার্টিফিকেট দেওয়া হয় সিনেমাটিকে।

সমাজের মধ্যবিত্ত শ্রেণির জীবন ও সংগ্রাম নিয়ে এটি নির্মাণ করা হয়েছে। পরিচালনার পাশাপাশি গল্প ও চিত্রনাট্য করেছেন নির্মাতা নিজেই। তানভীর হাসান জানান, অভিনেতা মাসুম আজিজ স্মরণে ‘মধ্যবিত্ত’ মুক্তির তারিখ (১৭ অক্টোবর) ঘোষণা করেছি। এটি আমার প্রথম নির্মাণ। অনেক স্বপ্ন নিয়ে সিনেমাটি বাংলাদেশের দর্শকের জন্য নির্মাণ করেছি। সিনেমায় শ্রেণি বিভেদের গল্প তুলে ধরার চেষ্টা করেছি। মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত মানুষের জীবন রেখা এবং সংগ্রাম তুলে ধরেছি। আমার বিশ্বাস, সিনেমাটি দেখলে দর্শক নিরাশ হবেন না।’

শিগগিরই সিনেমাটির ট্রেলার প্রকাশ করা হবে। মাসুম আজিজ ছাড়া এতে আরও অভিনয় করেছেন শিশির সরদার, মায়িশা প্রাপ্তি, বড়দা মিঠু, সমু চৌধুরী, এলিনা শাম্মী, ওমর মালিক, আমির সিরাজী, সোহেল রানা, শবনম পারভীন প্রমুখ। এর গল্প, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন নির্মাতা নিজেই।

রূপালী বাংলাদেশ/রুআ

Link copied!