ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪
যৌতুকের দাবিতে নির্যাতন

রাসেল মিয়ার বিরুদ্ধে বর্ষার মামলা

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ১১:২৯ এএম

রাসেল মিয়ার বিরুদ্ধে বর্ষার মামলা

ছবি: সংগৃহীত

৬৫ লাখ টাকা যৌতুকের দাবিতে মারধর করার অভিযোগে অভিনেতা রাসেল মিয়ার (৪০) বিরুদ্ধে মামলা দায়ের করেছেন স্ত্রী সুমাইয়া আফরিন বর্ষা (৩০)।

শনিবার (২২ সেপ্টেম্বর) ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সবুজবাগ থানায় এ মামলা রজু করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিন আলী।

তিনি বলেন, প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পেয়েছি। আসামিকে ধরতে আমরা অভিযান চালাচ্ছি।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, চলতি বছরের ১৬ মার্চ ইসলামিক শরীয়ত মোতাবেক বিবাদী রাসেল মিয়ার সঙ্গে আমার বিবাহ হয়। বিয়ের পর আমি আমার ভবিষ্যৎ সুখের কথা চিন্তা করে বিভিন্ন সময় বিবাদীকে প্রায় ৫ লাখ টাকা নগদ দেই। কিন্তু তাতে সন্তোষ্ট না হয়ে বিবাদীর লোভ আরও বেড়ে যায় এবং সে নতুন সিনেমা তৈরি করবে বলে প্রায়ই আমার নিকট যৌতুক বাবদ ৬৫ লাখ টাকা দাবি করে। আর যৌতুকের টাকা না দিলে দ্বিতীয় বিবাহ করবে বলে আমাকে হুমকি দেয়। এতে আমি অপারগতা প্রকাশ করলে প্রায় সময়ই যৌতুকের দাবিতে আমাকে শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকে।

এজাহারে সুমাইয়া আফরিন বর্ষা আরও বলেন, আমি ভবিষ্যৎ সুখের আশায় বিবাদীর নির্যাতন সহ্য করে ঘর সংসার করতে থাকি। এমতাবস্থায় গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে বিবাদী বাসায় আমার নিকট যৌতুক বাবদ ৬৫ লাখ টাকা দাবি করে। এতে আমি অপারগতা প্রকাশ করায় সে আমাকে এলোপাথারী মারপিট করে শরীরের বিভিন্ন জায়গায় জখম করে। এসময় আমার চিৎকারে আশেপাশের লোকজন আমাকে উদ্ধার করার পর মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা করাই।

এদিকে, রোববার রাতে ব্যক্তিগত ফেসবুক পেজে লাইভে রাসেল মিয়ার নির্যাতনের বর্ণনা দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন সুমাইয়া আফরিন বর্ষা৷ ওই লাইভে তিনি দাবি করেন, বিয়ের তিনদিন পর থেকেই রাসেল মিয়া যৌতুকের দাবিতে তার ওপর নির্যাতন শুরু করেন।

উল্লেখ্য, মাত্র ১৭ দিনের পরিচয়ে বিয়ে করেন অভিনেতা রাসেল মিয়া এবং গায়িকা, অভিনেত্রী ও উদ্যোক্তা বর্ষা চৌধুরী। নানা চড়াই-উতরাই পেরিয়ে পুনরায় জীবন সাজাতে তৃতীয় বিয়ের পিঁড়িতে বসেন বর্ষা। এটি রাসেলের দ্বিতীয় বিয়ে হলেও প্রথম বিয়ের খবর গোপন করে বিয়ের পিঁড়িতে বসেন বলে জানা গেছে। তার প্রথম ঘরে ১১ বছরের সন্তানের খবর গোপন করেছেন বর্ষার কাছে।

এমনকি বিয়ের মেহেদী হাত থেকে মোছার আগেই স্ত্রী বর্ষাকে শারীরিক নির্যাতন, ডির্ভোসের হুমকি এবং সিনেমা বানানোর জন্য মোটা অংকের টাকার চাপ প্রয়োগ করার কথা সম্প্রতি জানিয়েছিলেন বর্ষা৷ সেসময় তাদের কথোপকথনের একটি অডিও রেকর্ড প্রকাশ করেছিলেন। পরবর্তীতে সেটি সরিয়ে নিয়ে বর্ষা দাবি করেন কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে তাদের অডিও তৈরি করা হয়েছে। তারই এক মাসের মাথায় যৌতুকের দাবিতে নির্যাতনের অভিযোগে এনে রাসেলের নামে মামলা দায়ের করেছেন বর্ষা।

আরবি/জেআই

Link copied!