ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

বেশি বেশি চলচ্চিত্র বানাতে হবে: নাহিদ ইসলাম

নিউজ ডেস্ক

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ১২:০৪ এএম

বেশি বেশি চলচ্চিত্র বানাতে হবে: নাহিদ ইসলাম

ছবি: সংগৃহীত

অন্তর্বর্তীকালীন সরকারের তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, তরুণ নির্মাতাদের আকাঙ্খা পূরণে বেশি বেশি চলচ্চিত্র নির্মাণ করতে হবে। দেশের জরাজীর্ণ সিনেমা ইন্ডাষ্ট্রি পুনরুদ্ধারে উদ্যোগ নেয়ার কথাও জানান তিনি। 

আইসিটির পর তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নতুন দায়িত্ব নেওয়ার পর রোববার (১৮ আগস্ট) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন নাহিদ।

এ সময় তিনি সেন্সরবোর্ডের পাশাপাশি আরও যে জুরি বোর্ড (জাতীয় চলচ্চিত্র পুরস্কার, সরকারি অনুদান) সেগুলো দ্রুত সময়ের মধ্যে সংস্কার করা উচিত বলে মন্তব্য করেন। চলচ্চিত্র নিয়ে আরও বেশি কাজ করার বিষয়ে সবাইকে একসঙ্গে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

নাহিদ ইসলাম বলেন, ‘সেন্সরবোর্ডের পাশাপাশি আরও যে জুরি বোর্ড (জাতীয় চলচ্চিত্র পুরস্কার, সরকারি অনুদান) সেগুলো দ্রুত সময়ের মধ্যে সংস্কার করা উচিত। সার্বিকভাবে, আমাদের চলচ্চিত্র নিয়ে অনেক বেশি কাজ করতে হবে। তরুণ প্রজন্মের চলচ্চিত্র নির্মাণ নিয়ে অনেক আকাঙ্খা। তরুণ নির্মাতাদের আকাঙ্খা পূরণে বেশি করে চলচ্চিত্র নির্মাণ করতে হবে।’ 

তিনি আরো বলেন, ‍‍`যেসব চলচ্চিত্র আটকে আছে, সেগুলো পুনরায় বিবেচনা করা উচিত এবং নীতিমালা ভঙ্গ না হলে সেগুলো দ্রুততম সময়ের মধ্যে ছেড়ে দেয়া উচিত। সেন্সর বোর্ড না থাকার একটি দাবি উঠেছে সেটিও আমরা আলোচনা করে যৌক্তিকতার মাধ্যমে সিদ্ধান্ত নেব। এক্ষেত্রে কোনো ধরনের স্বজন-প্রীতি কিংবা ব্যক্তিগত পরিচয় যাতে বিবেচনায় না নেওয়া হয়। যদি গণতন্ত্র চাই তাহলে আমাদের গণমাধ্যমের বাক-স্বাধীনতা নিশ্চিত করতে হবে।‍‍`

এসময় বিটিভিসহ তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অধীনস্থ প্রতিষ্ঠানগুলোকে দ্রুততার সঙ্গে গতিশীল ও আধুনিকীকরণের প্রয়োজনীয়তার কথাও উল্লেখ করেন এই উপদেষ্টা।

আরবি/জেডআর

Link copied!